২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টাঙ্গাইলে ৮ পৌরসভায় এগিয়ে আওয়ামী লীগ

ইফতেখারুল অনুপম, টাঙ্গাইল ॥ আট পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ৭টিতে জয় লাভের সম্ভাবনা রয়েছে। বাকি একটিতে বিএনপি প্রার্থীর জয়ী হতে পারে। জেলার বিভিন্ন সংগঠন ও সংস্থার গোপন জনমত জরিপে এ তথ্য উঠে এসেছে।

টাঙ্গাইল পৌরসভায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মেয়র প্রার্থী দুইবারের নির্বাচিত সাবেক মেয়র জামিলুর রহমান মিরন। শহরের কয়েকটি বিশেষ এলাকায় তার রয়েছে নিজস্ব ভোট ব্যাংক। তার প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী মাহমুদুল হক সানু এবারই প্রথম নির্বাচনে অংশ নিচ্ছেন। মনোনয়ন প্রত্যাশী অপর এক বিএনপি নেতা দলীয় মনোনয়ন না পাওয়ায় তার গ্রুপের বিশাল একটি অংশ নির্বাচন থেকে বিরত থাকায় মারাত্মক খারাপ প্রভাব পড়েছে ধানের শীষ প্রতীকে।

ধনবাড়ী পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপনের এবারও জয়লাভের সম্ভাবনা দেখা দিয়েছে। তার প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী এসএমএ ছোবহান দলীয় অন্তর্দ্বন্দ্বের কারণে অনেকটা পিছিয়ে পড়েছেন ভোটের মাঠে। মধুপুর পৌরসভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ ’৯৯ সালের নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী মাসুদ পারভেজ পরাজিত হয়েও তিনি নির্বাচনী মাঠ ছাড়েননি। এখানে বিএনপি প্রার্থী দুইবারের মেয়র শহীদুল ইসলাম এলাকায় কোন উন্নয়নমূলক কাজ করতে পারেননি।

গোপালপুর পৌরসভায় নৌকার মাঝি হয়েছেন রকিবুল হক ছানা। দলীয় কোন্দল মিটিয়ে তিনি জয়লাভের বিষয়ে অনেকটা আশাবাদী হয়ে উঠেছেন। তার প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী বর্তমান মেয়র আব্দুল কাদের কবির উজ্জল। তিনি এলাকায় কোন উন্নয়নমূলক কাজ করেননি। ভূঞাপুর পৌরসভা আওয়ামী লীগের মেয়র প্রার্থী হয়েছেন বর্তমান মেয়র মাসুদুল হক মাসুদ। এখানে নৌকা প্রতীকের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়েছেন ‘জগ’ প্রতীক নিয়ে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক আজাহারুল ইসলাম এবং ‘মোবাইল’ প্রতীক নিয়ে মাসুদুল হক মাসুদের আপন ভাতিজা পৌর আওয়ামী লীগের সভাপতি তারিকুল ইসলাম চঞ্চল। এ কারণে নৌকার প্রার্থীর অবস্থা অনেকটা শোচনীয় হয়ে পড়েছে। কালিহাতীর বর্তমান পৌর মেয়র আনছার আলী বিকম এবারও দলীয় মনোনয়ন পেয়ে তার সময়ের উন্নয়ন ধারাবাহিকতা রজায় রাখতে ভোটের মাঠে এগিয়ে চলেছেন।

তবে এখানে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হুমায়ুন খালিদ থাকায় আনছার আলীকে ভোটের মাঠে বেগ পেতে হবে। এখানে বিএনপি প্রার্থী আলী আকবর জব্বার। মির্জাপুর পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থী সাহাদৎ হোসেন সুমন। তার প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী হযরত আলী মিঞা। দুইজনই নবীন, তাই এখানে জমজমাট লড়াই হবে নৌকা ও ধানের শীষ প্রতীকের মধ্যে। সখীপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান পৌরসভার মেয়র মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ। তিনি এবারও জয় লাভের বিষয়ে ভোটারদের কাছে তার সময়ে উন্নয়নের কথা বলেছেন। পাশাপাশি বিএনপি প্রার্থী নাসির উদ্দিনের অবস্থা অনেকটাই শোচনীয়।