১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সৈয়দপুরে অবাঙালী ভোটার বড় নিয়ামক

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ দুর্বিষহ যানজট, নর্দমা উপচে পড়ে নোংরা পানি, বৈদ্যুতিক খুঁটিতে বাল্ব নেই, রাস্তার পাশে আবর্জনার স্তূপ- এই তো সৈয়দপুর পৌরসভা। হতাশ কণ্ঠে নিজ পৌরসভার এ রকম চিত্রই তুলে ধরলেন নীলফামারীর সৈয়দপুর পৌরসভার একাধিক ভোটার।

দেশের বৃহত্তম রেলওয়ে কারখানা, রেলওয়ে পুলিশ লাইন ও পুলিশ সুপারের কার্যালয়, বিমানবন্দর, সেনানিবাস, বিসিক শিল্পনগরী, উত্তরাঞ্চলের বড় ব্যবসায়ী মোকাম গড়ে উঠলেও শহরের উন্নয়ন হয়নি। যে দল ক্ষমতায় থাকবে সে দলের প্রার্থীকে ভোট দিলে এলাকার উন্নয়ন ঘটে। বিরোধী দলের প্রার্থীকে ভোট দিলে উন্নয়ন ঝিমিয়ে পড়ে। দীর্ঘদিন ধরে পৌরসভার কোন বিশেষ উন্নয়ন কেউ ঘটাতে পারেনি। তাই এবার নির্বাচনে হিসাবনিকাশটা পাল্টে যেতে পারে বলে অনেকে মনে করছেন।

ভোটারদের মতে পৌরসভার মেয়র পদে মূল লড়াই হবে নৌকা ও ধানের শীষ প্রতীকের মধ্যে। বাকি দুই মেয়র প্রার্থীর প্রচার খুব একটা নেই বললেই চলে। এখানে জয়-পরাজয়ের ব্যাপারে অবাঙালীরা বড় নিয়ামক হিসেবে কাজ করে থাকেন। ইতোপূর্বে নির্বাচনে তা পরিষ্কার হয়ে গেছে।

দাউদকান্দিতে নোমানের গণসংযোগ

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, ২৮ ডিসেম্বর ॥ নির্বাচনী প্রচারণার শেষ মুহূর্তে দাউদকান্দি পৌরসভায় কেএমআই খলিলের পক্ষে গণসংযোগ করেছেন বিএনপির কেন্দ্রীয় স্থায়ী কমিটির অন্যতম সদস্য আব্দুল্লাহ আল নোমানসহ স্থানীয় নেতাকর্মীরা। সোমবার দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত দাউদকান্দি পৌরসভার চায়ের দোকান থেকে শুরু করে বিভিন্ন দোকানপাটে গণসংযোগ করেন। দাউদকান্দি পৌরবাজারে গিয়ে বিভিন্ন দোকানপাট ঘুরে ভোটারদের কাছে ধানের শীষ প্রতীকে ভোট প্রার্থনা করেছেন। গণসংযোগকালে উপস্থিত ছিলেন মেয়রপ্রার্থী কেএমআই খলিল, ওবায়েদুল হক ভুঁইয়া, শাহজাহান চৌধুরী, সাইফুল আলম ভুঁইয়া, এমএ সাত্তার, পিটার চৌধুরী, বোরহান উদ্দিন ভুঁইয়া প্রমুখ।

যশোরে মূল লড়াই হবে নৌকা-ধানের শীষে

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ জেলার ৬টি পৌরসভা নির্বাচনের সবটিতেই মূল লড়াই আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত প্রার্থীদের মধ্যেই সীমাবদ্ধ থাকবে। তবে তিনটি পৌরসভাতে আওয়ামী লীগ ও বিএনপির বিদ্রোহী প্রার্থীরাও আলোচনায় রয়েছেন। সব পৌরসভাতেই প্রার্থীরা প্রতীক নিয়ে ইতোমধ্যে উৎসবমুখর পরিবেশে কর্মী-সমর্থকদের সঙ্গে ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন। ৬ পৌরসভায় সাধারণ ভোটার ও দলীয় কর্মী-সমর্থকদের সঙ্গে কথা বলে নির্বাচনী চালচিত্রের এ তথ্য উঠে এসেছে।

নির্বাচিত সংবাদ