২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টিউলিপের জাতীয় সংসদ পরিদর্শন

টিউলিপের জাতীয় সংসদ পরিদর্শন

সংসদ রিপোর্টার ॥ সফররত ব্রিটিশ পার্লামেন্টের সদস্য ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক সোমবার জাতীয় সংসদ পরিদর্শন করেন। সঙ্গে ছিলেন তার স্বামী ক্রিস পার্সি। তিনি জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাত করেন। সে সময় তিনি সংসদ ভবনের অনন্য স্থাপত্যশৈলীর বিষয়ে মুগ্ধতা প্রকাশ করেন এবং বাংলাদেশে সংসদীয় গণতন্ত্রের প্রশংসা করেন।

বৈঠকে ডেপুটি স্পীকার মোঃ ফজলে রাব্বী মিয়া, চীফ হুইপ আ স ম ফিরোজ ও সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব মোঃ আশরাফুল মকবুল এবং সফররত প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সে সময় তারা দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ও স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। তারা ভবিষ্যতে বাংলাদেশ ও যুক্তরাজ্যের সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশা প্রকাশ করেন।

বৈঠকের শুরুতে স্পীকার যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে জয়লাভ করে ব্রিটিশ পার্লামেন্টে প্রতিনিধিত্ব করায় টিউলিপ সিদ্দিককে অভিনন্দন জানান। তিনি ব্রিটিশ পার্লামেন্টে টিউলিপ সিদ্দিকের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। একইসঙ্গে জাতীয় সংসদের সংসদীয় কার্যক্রমের বিভিন্ন দিক তুলে ধরেন।

টিউলিপ সিদ্দিক বলেন, বাংলাদেশ বর্তমানে উন্নয়নের রোল মডেল। অর্থনৈতিক উন্নয়ন, মানবাধিকার ও বিভিন্ন সামাজিক সূচকে বাংলাদেশ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। এই অগ্রগতির ধারা অব্যাহত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন।