২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খালেদা এখন জঙ্গীদেরও নেতা ॥ নৌমন্ত্রী

কোর্ট রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে এ যুগের ঘসেটি বেগম বললেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান। সোমবার আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার উপলক্ষে এক অনুষ্ঠানে তিনি বলেন, ২০১৫ সালের ৫ জানুয়ারির পর থেকে যারাই মানুষ হত্যা করেছে, পুড়িয়ে মেরেছে, গাড়ি ভাংচুর করেছে তারা পাপ করেছে। পাপ কখনও বাপকেও ছাড়ে না উল্লেখ করে তিনি বলেন, হাসিনাও কাউকে ছাড়বেন না। এজন্য শেখ হাসিনাকে শক্তির যোগান দেয়ার আহ্বান জানান মন্ত্রী।

নৌমন্ত্রী খালেদা জিয়াকে সন্ত্রাসীদের নেতা উল্লেখ করে বলেন, ২০১৫ সালের সন্ত্রাসী কর্মকা-ের সঙ্গে জড়িতদের খালেদা জিয়া অনুদান দিচ্ছেন। জঙ্গীদের মদদ দিয়ে তিনি এখন জঙ্গীদেরও নেতা। তিনি আরেকটি দলেরও নেতা। যুদ্ধাপরাধের মামলায় মতিউর রহমান নিজামীর ফাঁসি হয়ে গেলে জামায়াতে ইসলামীর অঘোষিত নেতা হবেন বেগম খালেদা জিয়া। মন্ত্রী বলেন, নবাব সিরাজউদ্দৌলার বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের নেতা ছিলেন ঘসেটি বেগম। আর বঙ্গবন্ধুর হত্যাকারী, ’৭১-এর হত্যাকারী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের হত্যাকারীদের নেতা হলেন খালেদা জিয়া। গতকাল ঢাকা আইনজীবী সমিতির চতুর্থ তলায় আওয়ামী আইনজীবী পরিষদ ঢাকা বার শাখা আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে নৌপরিবহনমন্ত্রী বক্তব্য রাখেন।

আওয়ামী আইনজীবী পরিষদ ঢাকা বার শাখার সভাপতি শেখ হেমায়েত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় আরও উপস্থিত ছিলেন- ব্যারিস্টার আমীর-উল ইসলাম, মহানগর পিপি আব্দুল্লাহ আবু, মুন্সি ফখরুল ইসলাম, এ্যাডভোকেট সাইদুর রহমান মানিকসহ ঢাকা বারের আইনজীবীগণ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নৌমন্ত্রী ১৯৫ জন পাকিস্তানী যুদ্ধাপরাধীর গণবিচার সম্পর্কে বলেন, গণআদালতে গোলাম আযমের বিচার করেছিলেন শহীদ জননী জাহানারা ইমাম। ২০ বছর পর গোলাম আযমের বিচার হয়েছে। এবার ২৬ মার্চ গণবিচারের মাধ্যমে ১৯৫ পাকিস্তানী যুদ্ধাপরাধীরা কী করেছে, তা জনগণের সামনে তুলে ধরা হবে। অনুষ্ঠানটি পরিচালনা করেন আওয়ামী আইনজীবী পরিষদ ঢাকা বার শাখার সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আমিন উদ্দিন মানিক।

এই মাত্রা পাওয়া