১৭ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অতিরিক্ত আইজিপি সিদ্দিকুর রহমানকে র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দিলেন আইজিপি

স্টাফ রিপোর্টার ॥ আর্মড পুলিশ ব্যাটালিয়ন ঢাকার চলতি দায়িত্বে থাকা সিদ্দিকুর রহমানকে সোমবার অতিরিক্ত আইজিপি হিসেবে র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেন পুলিশ মহাপরিদর্শক একেএম শহীদুল হক। ৭ম বিসিএস ক্যাডারের সিদ্দিকুর রহমান একজন মেধাবী, চৌকস ও দায়িত্ববান কর্মকর্তা হিসেবে পরিচিত। তিনি এপিবিএন অধিনায়ক হিসেবে খুলনা ও মুক্তাগাছায় ২০০২ থেকে ২০০৭ পর্যন্ত দায়িত্ব পালন করেন এবং পুলিশ সুপার হিসেবে ঝালকাঠি জেলায় ২০০৭ থেকে ২০০৮ পর্যন্ত দায়িত্বে ছিলেন। ডিআইজি হিসেবে রাজশাহী রেঞ্জে ২০১০ থেকে ২০১২ ও মিনিস্টার কাউন্সিলর হিসেবে বাংলাদেশ হাইকমিশন ভারতে ২০১৩ থেকে ২০১৫ পর্যন্ত দায়িত্ব পালন করেন।

এছাড়াও তিনি লাইবেরিয়া, কসোভো, বসনিয়া ও কম্বোডিয়ায় বিভিন্ন সময়ে জাতিসংঘ মিশনে সুনাম ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন। গত ১১ মার্চ তিনি অতিরিক্ত আইজি (চলতি দায়িত্বে) হিসেবে ঢাকায় অবস্থিত এপিবিএন সদর দফতরের দায়িত্ব নেয়ার পর আর্মড পুলিশ ব্যাটালিয়নের ব্যাপক সংস্কার, আধুনিকায়ন ও উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করছেন। গত ২৪ ডিসেম্বর তিনি অতিরিক্ত আইজিপি হিসেবে পদোন্নতি পান।

মালীতে বিমান বাহিনীর শান্তিরক্ষা কন্টিনজেন্ট প্রতিস্থাপন

বাংলাদেশ বিমান বাহিনী রিপাবলিক অব মালীতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে (গওঘটঝগঅ) নিয়োজিত কন্টিনজেন্ট প্রতিস্থাপন করছে। প্রতিস্থাপন কর্মসূচীর অংশ হিসেবে বিমান বাহিনীর ১২৩ সদস্য জাতিসংঘের ভাড়া করা বিমানে রবিবার রাতে মালীর উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছে।

বাংলাদেশ বিমান বাহিনীর এই কন্টিনজেন্টগুলো বাংলাদেশ ইউটিলিটি এভিয়েশন ইউনিট ও বাংলাদেশ এয়ারফিল্ড সার্ভিসেস ম্যানেজমেন্ট ইউনিট-২ নিয়ে গঠিত যার নেতৃত্বে থাকবেন যথাক্রমে এয়ার কমোডর মোঃ শফিকুল আলম, এনডিসি, পিএসসি ও গ্রুপ ক্যাপ্টেন মোস্তাক আহমদ, এডব্লিউসি, পিএসসি। মালীতে বিবদমান সংঘাত নিরসনে বাংলাদেশ বিমান বাহিনীর সদস্যরা অত্যন্ত দক্ষতা, পেশাদারিত্ব এবং আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করে সে দেশের সরকার এবং আপামর জনসাধারণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

-আইএসপিআর