২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রার্থী সমর্থকদের রাস টানুন দলগুলোর প্রতি সিইসি

স্টাফ রিপোর্টার ॥ প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ রাজনৈতিক দলগুলোকে তাদের প্রার্থী-সমর্থকদের রাস টেনে ধরার অনুরোধ জানিয়েছেন। তিনি বলেন, যেহেতু এটা পলিটিক্যাল নির্বাচন, পলিটিক্যাল পার্টিও যেন তাদের অনুসারী এবং প্রার্থীরাও তাদের সমর্থকদের নিয়ন্ত্রণে রাখেন, যাতে সুন্দর সুশৃঙ্খলভাবে আনন্দমুখর পরিবেশে ভোট গ্রহণ করা যায়।

সোমবার রাতে রাজধানীর শেরেবাংলা নগরের নিজ কার্যালয় ছাড়ার সময় অপেক্ষমাণ সাংবাদিকদের মাধ্যমে দল ও প্রার্থীদের প্রতি এ আহ্বান জানান তিনি।

মধ্যরাতেই শেষ হয়ে গেছে ৩০ ডিসেম্বরের ভোটের প্রচার।

২৩৪ পৌরসভায় ভোটের জন্য ইসির প্রস্তুতির কথাও তুলে ধরেন তিনি। এ বিষয়ে বলেন, আমরা সব ধরনের প্রস্তুতি নিয়েছি। নির্বাচনী সরঞ্জাম জেলায় জেলায় পৌঁছে গেছে। সেখান থেকে নির্বাচনী কেন্দ্রে চলে যাবে। কাজেই ভোটার, প্রার্থী এবং সংশ্লিষ্টদের জানাতে চাই-পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হয়েছে।

সিইসি জানান, প্রতিটি পৌরসভায় বিজিবি থাকছে। এছাড়া র‌্যাব, আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন), আনসার থাকবে। প্রতিটি কেন্দ্রেই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করেছি। এছাড়া ঝুঁকিপূর্ণ কেন্দ্রে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিএনপি চেয়ারপার্সনের সেনা মোতায়েন দাবি প্রত্যাখ্যান করে সিইসি বলেন, আমরা পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। যতটুকু দরকার ছিল, তার চেয়ে বেশি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করেছি। প্রতিটি পৌরসভায় বিজিবি মোতায়েন করেছি। নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কোন ‘শঙ্কা’ নেই।