১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফল ঘোষণা পর্যন্ত কেন্দ্রে অবস্থান: বিএনপি

ফল ঘোষণা পর্যন্ত কেন্দ্রে অবস্থান: বিএনপি

স্টাফ রিপোর্টার ॥ পৌর নির্বাচনের ফলাফল ঘোষণা না হওয়া পর্যন্ত নেতা-কর্মী-সমর্থকদের ভোট কেন্দ্রে অবস্থান নিতে নির্দেশ দিয়েছে বিএনপি। দেশের ২৩৪ পৌরসভায় প্রথমবারের মতো আয়োজিত দলভিত্তিক পৌর ভোটের আগের দিন মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী তার দলের এই নির্দেশনার কথা জানান।

তিনি বলেন, “আগামীকালের ভোটের ফলাফলকে নিজেদের অনুকূলে নিতে সরকার এক হীন নীল নকশা নিয়েছে। বিরোধী দলের প্রার্থীদের পক্ষে নেতা-কর্মীসহ ভোটারদের ভয় পাইয়ে দিতে উড়ো খবরের কথা বলে পুলিশ-র্যা ব যৌথ অভিযান চালাচ্ছে। ভোটের দিনে যাতে জনগন ভোট দিতে না যায় সেই কেরামতি দেখানোর জন্য এই অভিযান চালানো হচ্ছে।” এই ‘ঘৃণ্য পরিকল্পনা’ ব্যর্থ করে দিতে সবাইকে ‘অবিচলভাবে’ ভোট দেওয়ার আহ্বান জানান তিনি। “যে কোনো চক্রান্ত নিশ্চিহ্ন করে দিয়ে ভোট দিতে হবে। ভোটের ফলাফল না পাওয়া পর্যন্ত কেন্দ্রে অবস্থান করতে হবে।”

দশম সংসদ নির্বাচন বর্জনের পর এ বছর এপ্রিলে ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে কারচুপির অভিযোগ তুলে ভোটগ্রহণের মাঝপথে সরে দাঁড়িয়েছিল বিএনপি সমর্থিত প্রার্থীরা। এবার পৌর ভোটেও বিএনপি ‘সেই কৌশল’ করার পরিকল্পনায় আছে বলে আওয়ামী লীগের নেতারা সন্দেহ প্রকাশ করে এলেও খালেদা জিয়া সোমবার এক সংবাদ সম্মেলনে বলেছেন, তার দল ‘নির্বাচনী যুদ্ধে শেষ পর্যন্ত অবিচল থাকার’ সিদ্ধান্ত নিয়েছে। মঙ্গলবার নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সামনে বিভিন্ন পৌরসভায় ক্ষমতাসীনদের বিরুদ্ধে ‘আচরণবিধি ভঙ্গ’, ভোটারদের ‘ভয়-ভীতি দেখানো’, ধানের শীষের প্রার্থীদের প্রচারপত্র-ব্যানার-পোস্টার ছিঁড়ে ফেলা এবং পুলিশ-র্যা বের অভিযানের নামে নেতা-কর্মীদের গ্রেপ্তারের অভিযোগ করেন রিজভী।