১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পাকিস্তানে আরও চার জঙ্গীর ফাঁসি কার্যকর

  • পেশোয়ার হামলা

পাকিস্তানের পেশোয়ারের একটি স্কুলে ভয়াবহ হামলার ঘটনায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আরও চার জঙ্গীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। কোহাট কেন্দ্রীয় কারাগারে মঙ্গলবার ভোরে তাদের মৃত্যুদ- কার্যকর করা হয়। খবর দ্য ডনের।

চলতি মাসের শুরুর দিকে পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল রাহিল শরিফ সামরিক আদালতে মৃত্যুদ-প্রাপ্ত চার জঙ্গী নূর সাইদ ওরফে হাফিজ শিহাব, মুরাদ খান, এনায়েতুল্লাহ ও ইসরারুদ্দিন ওরফে আবু রাইসের মৃত্যু পরোয়ানায় স্বাক্ষর করেছিলেন। তখন আইএসপিআরের দেয়া এক বিবৃতিতে বলা হয়েছিল, হত্যা, আত্মঘাতী হামলা, মুক্তিপণের জন্য অপহরণ এবং সন্ত্রাসী সংগঠনগুলোকে অর্থায়নের অভিযোগে তারা দ-িত হয়েছেন। চলতি মাসের শুরুর দিকে ২ ডিসেম্বর পেশোয়ারে সেনাবাহিনী পরিচালিত একটি স্কুলে ভয়াবহ হামলার ঘটনায় অভিযুক্ত চার জঙ্গীর ফাঁসি কোহাট কারাগারে কার্যকর করা হয়েছে। ওই ঘটনায় জড়িতদের মধ্যে এই নিয়ে আট ব্যক্তির ফাঁসি কার্যকর করা হল। ২০১৪ সালের ১৬ ডিসেম্বর তালেবান জঙ্গীরা পেশোয়ারের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহরে সেনাবাহিনী পরিচালিত একটি স্কুলে হামলা চালায়। হামলায় ১৩৩ ছাত্রসহ ১৫০ জনেরও বেশি মানুষ নিহত হন।

আইএস জঙ্গী নির্মূলে অঙ্গীকার ইরাকী প্রধানমন্ত্রীর

সরকারী সেনাবাহিনী রামাদি পুনর্দখলের পর ইরাকী প্রধানমন্ত্রী হায়দার আল-আবাদি অঙ্গীকার ব্যক্ত করে বলেছেন, তথাকথিত ইসলামিক স্টেটকে (আইএস) দেশ থেকে নির্মূল করা হবে। খবর বিবিসি অনলাইনের।

আবাদি এক টেলিভিশন ভাষণে ইরাকের দ্বিতীয় শহর মসুল পুনর্দখলের অঙ্গীকার করে বলেন, আইএসের কাছে তা হবে মারাত্মক ও চূড়ান্ত আঘাত। রামাদি পুনর্দখলে সন্তোষ প্রকাশ করে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি বলেছেন, আইএসের এক বড় ধরনের পরাজয় হয়েছে। টেলিভিশন চিত্রে সোমবার দেখা যায়, সৈন্যরা শহরের কেন্দ্রস্থলে সরকারী কমপ্লেক্সে ইরাকী পতাকা উত্তোলন করছে।

নির্বাচিত সংবাদ