১৭ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজধানীতে দিনমজুরকে পিটিয়ে হত্যা, সড়ক দুর্ঘটনায় হত দুই

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর গাবতলীর গরুর হাট এলাকায় এক দিনমজুরকে নির্মমভাবে পিটিয়ে হত্যার পর দুর্বৃত্তরা তার লাশ ট্রাকে ফেলে গেছে। পৃথকস্থানে সড়ক দুঘর্টনায় দু’জন নিহত হয়েছে। মঙ্গলবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এসব তথ্য জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, রাজধানীর গাবতলী গরুর হাট এলাকায় আব্দুল হাকিম (৪৫) নামে এক ব্যক্তিকে পিটিয়ে খুন করা হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে পুলিশ দারুস সালাম থানাধীন গাবতলী গরুর হাটের পাশে চিতাখোলা এলাকার রাস্তায় দাঁড় করানো একটি ট্রাক থেকে তার মৃতদেহ উদ্ধার করে। পরে পুলিশ তার লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। নিহতের বাবার নাম সিরাজুল ইসলাম। গ্রামের বাড়ি ভোলা জেলার লালমোহন থানা এলাকায়। দারুস সালাম থানার উপ-পরিদর্শক আবুবকর সিদ্দিক জানান, নিহত আব্দুল হাকিমের দু’হাত ভাঙা ও মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। নিহতের সহকর্মীদের বরাত দিয়ে এসআই আবুবকর সিদ্দিক আরও জানান, নিহত হাকিম ইট-বালু ওঠানামানো করতেন। ভোরে হাটের পাশে চিতাখোলা এলাকা সংলগ্ন রাস্তায় থামিয়ে রাখা একটি ট্রাকের ওপর মৃতদেহটি পড়ে ছিল। পরে তারা সেটি গরুর হাটে নিয়ে যান। খবর পেয়ে পুলিশ ওই ট্রাক থেকে তার মৃতদেহটি উদ্ধার করে। কারা হত্যাকারী তা চিহ্নিত করার চেষ্টা চলছে।

সড়ক দুর্ঘটনায় ২ জনের মৃত্যু ॥ রাজধানীর বিমানবন্দর ও শাহবাগ এলাকায় ভারি যানবাহনের ধাক্কায় দু’জনের মৃত্যু হয়েছে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার ভোরের দিকে বিমানবন্দর থানা এলাকার মুনমুন কাবাব ঘরের সামনে বিআরটিসির বাসের ধাক্কায় শামসুল হক ব্যাপারী (৪৮) নামে এক রাজমিস্ত্রীর মৃত্য হয়েছে। নিহতের বাবার নাম মৃত তাহের আলী। গ্রামের বাড়ি বরিশাল জেলার চালতা বাড়ি গ্রামের বানানী পাড়া। তিনি ১নং ভাসানটেক বস্তিতে সপরিবারে বাস করতেন। বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ কামালউদ্দিন জানান, সকাল সাড়ে ৬টার দিকে মুনমুন কাবাব ঘরের সামনের সড়কে একটি বিআরটিসি বাস শামসুল হককে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। দুর্ঘটনার পর বাসটি পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ সেখান থেকে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠায়। বাসটি আটক করা যায়নি।

এদিকে একইদিন সকাল সাড়ে ৯টার দিকে সুপ্রীমকোর্টের মূল ফটকের সামনের রাস্তা মাওলানা ভাসানী সড়কে গাড়ির ধাক্কায় অজ্ঞাত (৪৫) এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শাহবাগ থানার ওসি আবুবকর সিদ্দিক ঘটনার সত্যতা স্বীকার করে জানান, সকাল সাড়ে ৯টার দিকে হাইকোর্টের পূর্ব পাশের ফটক ও উল্টোদিকের পূর্ত ভবনের মাঝামাঝি সড়কে গাড়ির ধাক্কায় ওই ব্যক্তি গুরুতর আহত হন। পরে পথচারীরা তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে জরুরী বিভাগে আনেন। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতের পরনে সাদা পাঞ্জাবি ও চেক লুঙ্গি ছিল। পরে পুলিশ তার লাশের ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠায়।