২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নির্বাচনে অনিয়মের চেষ্টা করলে কঠোর ব্যবস্থা ॥ সিইসি

স্টাফ রিপোর্টার ॥ প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিউদ্দীন আহমদ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, পৌর নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্টদের অর্পিত দায়িত্ব পালন করার নির্দেশ দেয়া হয়েছে। এ ক্ষেত্রে নির্বাচন কমিশন কোন পক্ষপাতিত্ব বরদাস্ত করবে না। কোন অনিয়মের চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। অনিয়মের অভিযোগ ওঠায় ইতোমধ্যে কয়েক কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।

মঙ্গলবার রাতে নির্বাচন কমিশন কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। প্রথমবারের মতো বুধবার অনুষ্ঠিত হতে যাওয়া দলীয়ভাবে স্থানীয় সরকারের এই নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ ২০টি দল অংশ নিচ্ছে।

ভোটারদের নির্ভয়ে কেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দেয়ার আহ্বান জানিয়ে সিইসি বলেন, আমরা সব ধরনের প্রস্তুতি নিয়েছি। ভোটার, প্রার্থী এবং সংশ্লিষ্টদের জানাতে চাই; পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হয়েছে। প্রতিটি পৌরসভায় বিজিবি থাকছে। এছাড়া র‌্যাব, আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন), আনসার থাকবে। প্রতিটি কেন্দ্রেই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করেছি। এছাড়া ঝুঁকিপূর্ণ কেন্দ্রে নিরাপত্তা জোরদার করা হয়েছে। আমরা পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। যতটুকু দরকার ছিল, তার চেয়ে বেশি মোতায়েন করেছি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, আমরা আইনের বাইরে কাজ করব না।

আপনারাও ভোটকক্ষে গিয়ে বেশিক্ষণ থাকবেন না, কারণ জায়গাটা বেশি নয়। খুবই সঙ্কীর্ণ পরিবেশ।

এ সময় নির্বাচন কমিশনার আবু হাফিজ, ইসি সচিব সিরাজুল ইসলাম, পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান উপস্থিত ছিলেন।

নির্বাচিত সংবাদ