২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চাকরিচ্যুতির বিষয়ে কমিশনকে আজই অবহিত করবে ডিএসই

অর্থনৈতিক রিপোর্টার ॥ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোনো কারণ ছাড়াই মহা-ব্যবস্থাপক পদমর্যাদার একজন পদস্থ কর্মকর্তাকে তাৎক্ষণিকভাবে চাকরিচ্যুত করে। এ বিষয়ে বুধবার পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে (বিএসইসি) জবাব দেবে ডিএসই।

মঙ্গলবার প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়। গত বৃহস্পতিবার ডিএসই বোর্ড মিটিংয়ে মহাব্যবস্থাপক জীবন চন্দ্র দাসকে চাকরিচ্যুতির সিদ্ধান্ত নেয় ডিএসইর পরিচালনা পর্ষদ।

এর আগে গত ২৮ ডিসেম্বর ডিএসইর চেয়ারম্যান বরাবর কেন এই কর্মকর্তাকে চাকরিচ্যুত করা হয়েছে - তা জানতে চেয়ে চিঠি দেয় বিএসইসি। ওই চিঠিতে জানতে চাওয়া হয়, জীবন চন্দ্রকে চাকরিচ্যুতির বিষয় ডিএসইর চাকরি বিধিমালা হয়েছে কিনা; তদন্তের ভিত্তিকে অভিযোগ গঠন হয়েছে কিনা; জীবন চন্দ্রকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হয়েছে কিনা; বোর্ড সভায় বিষয়টি অ্যাজেন্ডাভুক্ত ছিল কিনা ইত্যাদি। এ চিঠির পরিপ্রেক্ষিতে জরুরি বৈঠক ডাকে ডিএসইর চেয়ারম্যান বিচারপতি সিদ্দিকুর রহমান মিয়া। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, বুধবার বিএসইসিতে লিখিত জবাব দেবে ডিএসই।

এ বিষয়ে ডিএসই পরিচালক ও সাবেক সভাপতি শাকিল রিজভী বলেন, ডিএসইর মহাব্যবস্থাপকের চাকরিচ্যুতির বিষয়ে জানতে চেয়েছে বিএসইসি। তারপরিপ্রেক্ষিতে ডিএসইতে পরিচালনা পর্ষদের জরুরি বৈঠক হয়েছে। বৈঠকের সিদ্ধান্ত বিএসইসিকে জানানো হবে।

গত বৃহস্পতিবার ডিএসই বোর্ড মিটিংয়ে মহাব্যবস্থাপক জীবন চন্দ্র দাসকে চাকরিচ্যুতির সিদ্ধান্ত নেয় ডিএসইর পরিচালনা পর্ষদ। সিদ্ধান্ত অনুযায়ী, ওইদিনই আনুমানিক রাত ৮টা ২০ মিনিটে এ নিয়ে একটি চিঠি তার বাড়িতে পৌঁছে দেওয়া হয়।