১৭ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জলঢাকা ও সৈয়দপুরে ভোটারদের উপচে পড়া ভিড়

জলঢাকা ও সৈয়দপুরে  ভোটারদের উপচে পড়া ভিড়

স্টাফ রির্পোটার,নীলফামারী॥ অবাধ, সুষ্ঠ, নিরপক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহনের মাধ্যমে চলছে নীলফামারী জলঢাকা ও সৈয়দপুর পৌরসভার নির্বাচন। আজ বুধবার (৩০ ডিসেম্বর) সকাল ৮টা থেকে ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের উপচে পড়া ভিড়, চারিদিকে চলছে উৎসবমুখর আমেজ। বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি সন্তোষজনক, নারী ভোটারদের উপস্থিতি রয়েছে লক্ষণীয়। রাজনৈতিক দলীয় প্রতীকে নির্বাচনে নিজেদের অস্তিত্ব বজায় রাখতে এই নির্বাচনে আওয়ামীলীগের সাথে বিএনপি,জাতীয়পাটি, জাসদ(ইনু) জামায়াতের স্বতন্ত্র এবং ইসলামী আন্দোলনের প্রার্থীরা মেয়র পদে অংশ নিয়েছে। নির্বাচনকে কেন্দ্র করে জলঢাকা ও সৈয়দপুরের ৪২টি ভোট কেন্দ্রের মধ্যে দুপুর পনে ১টা পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি!

এদিকে ভোটের শুরুতেই কনকনে শীত উপেক্ষা করে ভোটারা গরম কাপড়, মাফলার জড়িয়ে সকাল থেকে কেন্দ্রগুলোতে উপস্থিত হতে থাকে ।

সকালেই সৈয়দপুর পৌরসভায় আওয়ামী লীগ দলীয় মেয়র প্রার্থী অধ্যাপক সাখাওয়াত হোসেন খোকন সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় ও বিএনপি প্রার্থী আমজাদ হোসেন সরকার কাজিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট প্রদান করেন।

জলঢাকায় আওয়ামী লীগের নৌকার প্রার্থী আব্দুল ওয়াহেদ বাহাদুর ভোট দেন ৬ নম্বর ওয়ার্ডের জলঢাকা দাখিল মাদ্রাসা কেন্দ্রে। দুই নম্বর ওয়ার্ডের অর্নিবান বিদ্যাতীর্থ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নারিকেল গাছ প্রতীকের ইলিয়াছ হোসেন বাবলু, ৩ নম্বর ওয়ার্ডের পশ্চিম বগুলাগাড়ী রেজিঃ বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দেন চার মেয়র প্রার্থী। এরা হলো বিএনপির ধানের শীষের ফাহমিদ ফায়সাল কমেট, জাতীয় পাটির লাঙ্গলের শাহ আব্দুল কাদের চৌধুরী বুলু, ইসলামী আন্দোলনের হাতপাখা প্রতীকের শরিফুল ইসলাম ও জামায়াতের জগ প্রতীকের মকবুল হোসেন। মেয়র প্রার্থী ৬জনই সাংবাদিকদের কাছে বলেছেন নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্নভাবে চলছে।

নির্বাচনে জলঢাকা পৌরসভায় মেয়র পদে ৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাধারণ কাউন্সিলর পদে ৪২ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জলঢাকায় মোট ভোটার সংখ্যা ২৯ হাজার ৫৭৬ জন। এর মধ্যে নারী ভোটার ১৪ হাজার ৫২৭ জন ও পুরুষ ভোটার ১৫ হাজার ৪৯ জন।

সৈয়দপুরের রির্টানীং অফিসার ও জেলা নির্বাচন অফিসার জুলহাস মিয়া জানান সৈয়দপুরে পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন। সাধারণ কাউন্সিলর পদে ৭২ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৮ জন লড়ছেন এখানে। সৈয়দপুরে মোট ভোটার ৮১ হাজার ৩৭১ জন। এর মধ্যে নারী ভোটার ৪০ হাজার ৫১৯ জন ও পুরুষ ভোটার ৪০ হাজার ৮৫২ জন।