২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রহসনের নির্বাচন হয়েছে : ফখরুল

প্রহসনের নির্বাচন হয়েছে : ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ সারাদেশে প্রহসনের নির্বাচন হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার বিকেল সোয়া ৪টায় বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। তিনি বলেন, সাজানো এ পৌরনির্বাচনে ব্যাপক কারচুপি হয়েছে। তবে আন্দোলনের অংশ হিসেবে এ নির্বাচনে অংশ নিয়েছি।

ফখরুল বলেন, আমরা বার বার বলেছি বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে না। আমাদের কথা সত্য প্রমানিত হয়েছি। এ সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন সুষ্ঠু নির্বাচন করতে দেবে না। তিনি বলেন, নির্বাচনী সহিংসতায় চট্টগ্রামের সাতকানিয়ায় একজন যুবদল নেতা নিহত হয়েছে এবং সারাদেশে বিএনপির অনেক নেতাকর্মী আহত হয়েছে। নির্বাচনের আগেই বিএনপির প্রার্থী ও দলীয় নেতাকর্মীদের ওপর পদে পদে মামলা-হামলা করে হয়রানি করা হয়েছে। আমরা বার বার নির্বাচন কমিশনের কাছে এর প্রতিকার চেয়েছি কিন্তু তারা কোন ব্যবস্থা গ্রহণ করেনি।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, ভোটারদের মেরে তাড়িয়ে দেয়া ও এজেন্টদের বের করে দিয়ে কেন্দ্র দখল, ব্যালট পেপার ছিনতাইসহ সহিংসতার মাধ্যমে বেশিরভাগ ভোটকেন্দ্র সরকারী দল দখল করে নিয়েছে। রাষ্ট্রীয় প্রশাসন যন্ত্রকেও দলীয়করণে ব্যবহার করা হয়েছে। এবারের নির্বাচনে সংবাদ কর্মীদের ভীতি প্রদর্শন করা হয়েছে এবং এই প্রথম একজন নারী সাংবাদিকের ওপর হামলা করা হয়েছে।