২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বেতন কাঠামো নিয়ে অসেন্তোষ : ৩ জানুয়ারি থেকে চবি শিক্ষকদের কর্মবিরতি

অনলাইন রিপোর্টার ॥ নতুন বেতন কাঠামোয় ‘দাবি পূরণ না হওয়ায়’ ৩ জানুয়ারি থেকে সর্বাত্মক কর্মবিরতিতে যাওয়ার ঘোষণা দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষকরা। বুধবার চবি শিক্ষক সমিতির সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবুল মনছুর বলেন, বেতন কাঠামোর গেজেটে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সিলেকশন গ্রেড ও টাইম স্কেল বাদ দিয়ে বিদ্যমান সুযোগ-সুবিধা কমানো হয়েছে। সিনিয়র সচিবদের জন্য যে সুপার গ্রেড সৃষ্টি করা হয়েছে এতে সিলেকশন গ্রেড প্রাপ্ত অধ্যাপকদের মধ্য থেকে একটি অংশকে উন্নীত করার আশ্বাসেরও প্রতিফলন হয়নি। এ কারণে চবি শিক্ষক সমিতির সাধারণ সভায় ৩ জানুয়ারি থেকে সর্বাত্মক কর্মবিরতি পালনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সময়ে শিক্ষকরা কোন ক্লাস-পরীক্ষা নেবেন না এবং কোন প্রশাসনিক কার্যক্রমও করবেন না।

সর্বশেষ গত ২৭ ডিসেম্বর এক সংবাদ সম্মেলনে শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ‘দাবি পূরণ না হলে’ দেশের সব বিশ্ববিদ্যালয়ে সর্বাত্মক কর্মবিরতি পালনের ঘোষণা দেন।

বিশ্ববিদালয় শিক্ষক সমিতি ফেডারেশনের পাশাপাশি বেতন কাঠামো সংশোধনের দাবিতে বিভিন্ন সময় মানববন্ধন, কর্মবিরতি, অবস্থান ধর্মঘট ইত্যাদি পালন করেছেন চবি শিক্ষকরা।