১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এবার এনএসআই সদস্যকে বরখাস্ত করলো ইসি

অনলাইন রিপোর্টার ॥ পাঁচ পুলিশ কর্মকর্তার পর এবার এক জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) সদস্যকে বরখাস্তের নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগে বুধবার পটুয়াখালী জেলার এনএসআই ওয়াচার কনস্টেবল ফরহাদ হোসেনকে প্রত্যাহার ও সাময়িক বরখাস্তের ‍নির্দেশ দিলো ইসি।

বুধবার সন্ধ্যায় উপ-সচিব সামসুল আলম স্বাক্ষরিত ইসির এ সংক্রান্ত নির্দেশনা এনএসআই মহাপরিচালকের কাছে পাঠানো হয়েছে। ফরহাদ হোসেনের বিরুদ্ধে কুয়াকাটা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর পক্ষে রিটার্নিং কর্মকর্তাকে কাজ করতে বলার অভিযোগ উঠেছিলো। অভিযোগ করেন রিটার্নিং কর্মকর্তা মো. নাজমুল কবীর।

এরপর সেই অভিযোগের সত্যতা পাওয়ায় নির্বাচন কমিশন ওই এনএসআই সদস্যের বিরুদ্ধে এ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিলো এনএসআই মহাপরিচালককে।

নির্দেশনায় ফরহাদ হোসেনকে পটুয়াখালী জেলা থেকে দ্রুত প্রত্যাহার ও সাময়িক বরখাস্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে ইসিকে জানাতে বলা হয়েছে।

এর আগে বুধবার বিকেলে নির্বাচনী দায়িত্ব পালনে অনিয়মের জন্য চট্টগ্রামের চন্দনাইশ ও মাদারীপুরের কালকিনি পৌরসভায় নিয়োজিত পুলিশের পাঁচ এসআইকে সাময়িক বরখাস্তের নির্দেশনা দেয় ইসি।