১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নির্মিত হলো টেলিছবি ‘আহ্বান’

‘অপরাধীকে শাস্তি দিতে হবে পৃথিবীর শান্তির জন্য, তার অপরাধের জন্য। কিন্তু কাঁদতে হবে তার ভেতরকার সেই মানুষটির জন্য, যে অনেক ব্যাপারেই ভাল, সুকুমার অনুভূতিসম্পন্ন বা মানবিক’। - শিক্ষাবিদ আবদুল্লাহ আবু সায়ীদ স্যারের এমন মন্তব্য থেকেই বিস্তার লাভ করেছে কাহিনীচিত্র আহ্বান এর কাহিনীর। আহ্বান এর কাহিনী মূলত বৃহতের সংস্পর্শে মানুষের প্রকৃত আত্মমুক্তির অনুসন্ধান। যেখানে গল্পের শুরুতেই আমরা শুনি রবীন্দ্রসঙ্গীত-

‘এই আকাশে আমার মুক্তি আমার মুক্তি আলোয় আলোয় ...’

যে গানের কথা, সুর ও ছন্দে নিজেকে খুঁজে পায় আহ্বানের মূল চরিত্র তিথি। তিথি চরিত্রে রূপদান করেছে তাহিয়া খান। আরও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- গাজী রাকায়েত, প্রিয়া আমান, অঙ্কন, ইকতারুল ইসলাম, অনিকেত পাল বাবু, সেতু, সোহাগ, বেবী, জেসি। এটি ‘তিথি তুমি ভালো থেকো’ এর পরবর্তী সিক্যুয়েল। ‘আহ্বান’ এর শূটিং বেশ আগেই শুরু হলেও, মূলত প্রডিউসার সংক্রান্ত সমস্যা এবং মানসম্মত কাজ করতে চাওয়ার কমিটম্যান্ট থেকেই কাজটি শেষ করতে বেশ সময় লেগে গেছে বলে জানা যায়। পরীবাগ, ধানম-ি, হাতিরঝিল, গাউসনগর, মগবাজার, সোহরাওয়ার্দী উদ্যান, আশ্রয় শূটিং হাউস এবং দিয়াবাড়িতে মোট প্রায় ৫ দিনের কাজের মধ্যদিয়ে ‘আহ্বান’ শূটিং পর্ব শেষ হয়েছে। এখন চলছে পোস্ট প্রডাকশনের কাজ। পূর্ণাঙ্গ কাজ শেষে বড় পর্দায় কয়েকটি বিশেষ প্রদর্শনীর পরেই একটি প্রাইভেট চ্যানেলে বৃহত্তর দর্শকের জন্য উন্মুক্ত হবে আহ্বান। কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনা- অন্ত আজাদ। প্রযোজনা- নিপু মাল্টিমিডিয়া প্রডাকশন। পরিবেশান- অ আ বাংলাবর্ণ ভিজ্যুয়াল।

আনন্দকণ্ঠ ডেস্ক

ভিন্ন আঙ্গিকে শিপন

সৈকত নাসির পরিচালিত ও প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়ার ‘দেশা দ্য লিডার’ ছবির মধ্য দিয়ে চলচ্চিত্রে আগমণ শিপন মিত্রের। এরপর সাফিউদ্দিন সাফি পরিচালিত ‘বিগ ব্রাদার’ ও সর্বশেষ আলভী আহমেদের ‘ইউটার্ন’ ছবিতে অভিনয় করেন। আরও অভিনয় করেন আলিশা প্রধানের বিপরীতে ‘প্রেমের কাজল’ ছবিতে পরিচালনা করেন জাকির হোসেন রাজু। এবার শিপন প্রথমবার গ্রামীণ প্রেক্ষাপটের একটি ছবিতে অভিনয় করতে যাচ্ছেন। ছবিটিতে নৌকার মাঝির চরিত্রে তাকে দেখা যাবে। ছটকু আহমেদের চিত্রনাট্য ও পরিচালনায় ‘দলিল’ নামের এ ছবিতে তার বিপরীতে থাকবেন তানিয়া বৃষ্টি। ‘দলিল’ নিয়ে শিপন মিত্র বলেন, ‘এ ছবিতে আমার চরিত্রের নাম সুরুজ। প্রথমবার গ্রামীণ কাহিনীর ছবিতে অভিনয় করতে যাচ্ছি। তাই প্রস্তুতিটাও একটু আলাদা। ফেব্রুয়ারিতে পুবাইলে কিছু দৃশ্যধারণের পর বরিশালে এ ছবির দৃশ্যায়ন হবে। সেখানে মাঝির চরিত্রে অভিনয় করব’।

আনন্দকণ্ঠ ডেস্ক

নির্বাচিত সংবাদ