২১ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মেসির ম্যানচেস্টার সিটিতে আসা কঠিন

  • অভিমত এ্যাগুয়েরোর, নেইমারের রিয়ালে যাওয়ার খবর গুজব, রোনাল্ডোর চেয়ে মেসিকে এগিয়ে রাখছেন বড় রোনাল্ডো

স্পোর্টস রিপোর্টার ॥ অনেকদিন ধরেই গুঞ্জন, ম্যানচেস্টার সিটিতে যোগ দিতে পারেন লিওনেল মেসি। মেসির জাতীয় দলের সতীর্থ সার্জিও এ্যাগুয়েরো অনেকবারই এমন ইঙ্গিত দিয়েছেন। তবে এবার ম্যানসিটি তারকা নিজেই বললেন, তার অধিনায়ককে ইতিহাদে পাওয়া কঠিন।

এ্যাগুয়েরো বার্সিলোনা ছেড়ে মেসির ম্যানচেস্টার সিটিতে যাওয়ার সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন। কাতালানদের সঙ্গে মেসির বর্তমান চুক্তির মেয়াদ ২০১৮ সাল পর্যন্ত। সিটির আর্জেন্টাইন ফরোয়ার্ড এ্যাগুয়েরো মঙ্গলবার সাক্ষাতকারে বলেন, মেসির জন্য বার্সিলোনা ছাড়া খুব কঠিন। কারণ সে অনেক ছোট থেকে সেখানে খেলছে। তার জন্য অন্য দলের কথা ভাবা সহজ নয়। আশার সুরে অবশ্য এ্যাগুয়েরো বলেন, আশা করি, সে সিটিতে আসুক। কিন্তু এটা অবশ্যই ওই খেলোয়াড়ের সিদ্ধান্ত এবং আমি মনে করি, সে বার্সিলোনায় খুব স্বস্তি আর শান্তিতে আছে।

সম্প্রতি জোর গুঞ্জন, নেইমারকে বার্সা থেকে ছিনিয়ে নিতে পারে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। তবে এটিকে অনুমাননির্ভর খবর বলে উড়িয়ে দিয়েছেন বার্সিলোনা কোচ লুইস এনরিকে। স্পেনের সংবাদমাধ্যমগুলোতে বলা হয়, রিয়ালের সভাপতি ফ্লোরেন্টিনো পেরেজ যে কোন মূল্যে ব্রাজিলের অধিনায়ক নেইমারকে দলে নিতে চান। উদাহরণ হিসেবে ২০০০ সালে তখনকার বিশ্বের অন্যতম সেরা তারকা লুইস ফিগোর ন্যুক্যাম্প ছেড়ে রিয়ালে যোগ দেয়ার প্রসঙ্গটি বলা হয়। এই পর্তুগীজ তারকার ‘বাই আউট ক্লজ’ এর অর্থ পরিশোধ করে তাকে দলে ভিড়িয়েছিল মাদ্রিদের ক্লাবটি। তবে এবার তেমন কিছু হবে না বলেই বিশ্বাস বার্সা কোচ এনরিকের। সাংবাদিকদের তিনি বলেন, এগুলো গতানুগতিক ফুটবল গুজবের অংশ। নেইমার কোথাও যাবে না। সে আমাদের সঙ্গেই থাকছে।

দুইবারের বিশ্বকাপজয়ী তারকা ব্রাজিলের রোনাল্ডো বলেছেন, বর্তমানে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর চেয়ে লিওনেল মেসিই কমপ্লিট ফুটবলার। সাক্ষাতকারে বড় রোনাল্ডো বলেন, আমার পছন্দ মেসি। সে ক্রিশ্চিয়ানোর চেয়ে সবদিক থেকে এগিয়ে। আমার ধারণা সে পঞ্চমবারের মতো ফিফা ব্যালন ডি’অর জয় করতে চলেছে।

কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনার সঙ্গে তুলনা বেশ আনন্দ দেয় বলে জানিয়েছেন নেপোলির আর্জেন্টাইন ফরোয়ার্ড গঞ্জালো হিগুয়াইন। চলতি মৌসুমে ধারাবাহিকভাবে আলো ছড়িয়ে চলেছেন রিয়াল মাদ্রিদ থেকে ২০১৩ সালে ইতালির নেপোলিতে নাম লেখানো হিগুয়াইন। ১৭ ম্যাচ খেলে ১৬ গোল করে এ মৌসুমে সিরি এ লীগে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা তিনি। ১৯৮৪-১৯৯১ সাল পর্যন্ত নেপোলির হয়ে মাঠ মাতান ফুটবল ঈশ্বর। আর্জেন্টিনার ১৯৮৬ সালের বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক ইতালির ক্লাবটির হয়ে দুটি লীগ শিরোপাসহ ইতালিয়ান কাপ ও উয়েফা কাপ শিরোপা জেতেন। হিগুয়াইনের বর্তমান ফর্ম নেপোলিতে অনেককেই মনে করিয়ে দিচ্ছে ম্যারাডোনার সেই কীর্তির কথা।

ফুটবল ইতিহাসের সর্বকালের অন্যতম সেরা তারকার সঙ্গে নিজের তুলনা দেখে খুশি হিগুয়াইন। তিনি বলেন, ম্যারাডোনা? আমি তার মতো আর্জেন্টাইন। কিন্তু এই জার্সি পরা বোঝা নয়, সন্তুষ্টির। সে ফুটবল ইতিহাসের একজন অসাধারণ খেলোয়াড়। তার সঙ্গে তুলনায় আসা অনেক বড় আনন্দের উপলক্ষ।