১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চট্টগ্রামের সব পৌরসভায় পুনর্নির্বাচন দাবি

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামের ১০ পৌরসভাতেই পুনর্নির্বাচনের দাবি জানিয়েছেন বিএনপির চট্টগ্রাম বিভাগীয় নির্বাচন মনিটরিং সেল-২ এর আহ্বায়ক মীর মোহাম্মদ নাছির উদ্দিন। বুধবার বিকেল সাড়ে চারটায় নগরীর চট্টেশ্বরী রোডের নিজ বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি। এ সময় তিনি প্রহসনের নির্বাচনের মাধ্যমে সরকার গণতন্ত্রের ইতিহাসে আরেকটি কলঙ্কজনক অধ্যায়ের সৃষ্টি করেছে বলে মন্তব্য করেন। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেনÑ বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খন্দকার, চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আসলাম চৌধুরী, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, রাউজানের মেয়র প্রার্থী আবদুল্লাহ আল হাসান, নগর বিএনপির সহ-সভাপতি আবু সুফিয়ান প্রমুখ।

ঈশ^রদী পৌরসভা

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী থেকে জানান, কেন্দ্র দখল করে ধানের শীষের এজেন্টদের বের করে দিয়ে নৌকা প্রতীকে ভোট দেয়ার প্রতিবাদে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী মকলেছুর রহমান বাবলু বিকাল তিনটায় মিলপট্টির পৌর বিএনপির অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সম্মেলনে লিখিত বক্তব্যে বাবলু বলেন, সকাল থেকেই বিভিন্ন কেন্দ্রে অনিয়ম চলতে থাকে। বিষয়টি বেলা ১১টায় প্রিসাইডিং অফিসারকে জানানোর পরও কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। ফলে আমরা এ প্রহশনের নির্বাচন স্থগিত করে পুনর্নির্বাচন দাবি করছি। এ সময় বিএনপি নেতা অকবর আলী বিশ্বাস, শামসুদ্দিন আহমেদ মালিথা, আলাউদ্দিন বিশ্বাস, জাহিদুর রহমান বিশ্বাস, মনা বিশ্বাস, ইমরুল কায়েস সুমন, আনজাম হোসেন ডন, আমিনুর রহমান স্বপন ও আক্কাস আলী উপস্থিত ছিলেন। রিটার্নিং অফিসার সাইফুল ইসলাম জানান, বেলা ১১টায় ধানের শীষের প্রার্থীর এজেন্টের পক্ষ থেকে কয়েকটি কেন্দ্রের অনিয়ম সম্পর্কে অভিযোগ করার পর সংশ্লিষ্ট প্রিসাইডিং অফিসার ও প্রশাসনের সহযোগিতায় তাৎক্ষণিকভাবে সমাধান দেয়া হয়।

রেজাল্ট খারাপ হওয়ায় ছাত্রীর আত্মহত্যা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বার্ষিক পরীক্ষার ফলাফল খারাপ হওয়ায় অভিমান করে গুলে জান্নাত (১৩) নামের সপ্তম শ্রেণীর এক শিক্ষার্থী গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে।

মঙ্গলবার সন্ধ্যায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করা ওই ছাত্রীর পিতা নুরে আলম ভূঁইয়া জেলার গৌরনদী উপজেলার মা ও শিশু কল্যাণ কেন্দ্রের এ্যাম্বুলেন্স চালক।