১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নির্বাচনী প্রচারে বিপুল অর্থ ব্যয়ে প্রস্তুত ডোনাল্ড ট্রাম্প

যুক্তরাষ্ট্রে রিপাবলিকান দলের মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্প মঙ্গলবার বলেছেন, তিনি ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে দলের প্রাথমিক ভোটে টিকে থাকতে নির্বাচনী প্রচারে বিজ্ঞাপনের জন্য লাখ লাখ ডলার ব্যয় করতে শুরু করবেন। খবর এএফপির।

রিয়েল এস্টেট টাইকুন ডোনাল্ড ট্রাম্প রাজনৈতিক টেলিভিশন বিজ্ঞাপনে প্রকৃতপক্ষে কোন অর্থ ব্যয় করেননি। নিজস্ব অর্থায়নেই তিনি তার প্রচার চালাচ্ছেন। তিনি সাংবাদিকদের বলেন, আমি প্রতি সপ্তাহে কমপক্ষে ২০ লাখ ডলার এবং সম্ভবত বেশি ব্যয় করব। মনোনয়ন পাওয়ার লড়াইয়ে প্রথমে যুক্তরাষ্ট্রের আইওয়া রাজ্যে ভোট হবে আগামী ১ ফেব্রুয়ারি। এর আটদিন পর নিউ হ্যাম্পশায়ার এবং এরপর সাউথ ক্যারোলিনায় ও তারপর নেভাদায় মনোনয়ন সংক্রান্ত এ ভোট অনুষ্ঠিত হবে।

আফগানিস্তানে আরও সৈন্য প্রয়োজন হতে পারে ॥ মার্কিন কমান্ডার

আফগানিস্তানে যুক্তরাষ্ট্রের ও ন্যাটোর শীর্ষ সামরিক কমান্ডার জেনারেল জন ক্যাম্পবেল তালেবান বিদ্রোহ দমনে সংগ্রামরত স্থানীয় বাহিনীগুলোকে সহায়তা প্রদানের জন্য আরও আমেরিকান সৈন্য চাইতে পারেন। খবর এএফপির।

তিনি মঙ্গলবার ইউএসএ টুডে সংবাদপত্রকে দেয়া এক সাক্ষাতকারে বলেন, ২০১৫ সালের দ্বিতীয়ার্ধে আফগানিস্তানে নিরাপত্তা পরিস্থিতির অবনতি হয়েছে, বিদ্রোহী হামলা বেড়েছে এবং তালেবান ও জাতীয় বাহিনীগুলোর মধ্যেও হতাহতের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ইতোমধ্যে এক হাজার সৈন্য রেখে বাকি সৈন্য প্রত্যাহারের অঙ্গীকার থেকে সরে এসেছেন। গত অক্টোবরে তিনি ঘোষণা দেন, ২০১৬ সালের শেষ পর্যন্ত যুক্তরাষ্ট্রের ৯ হাজার ৮শ’ সৈন্য আফগানিস্তানে নিয়োজিত থাকবে।

নির্বাচিত সংবাদ