২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হেঁটে ভোটকেন্দ্রে আসেন শতবর্ষী ৪ মহিলা

খোকন আহম্মেদ হীরা, বরিশাল ॥ সরবিন্দু বিশ্বাস (৯০), আলেয়া বেগম (৮৫), সফুরা বিবি (৯৫) ও সুমনা বিশ্বাস (৯৮)। তাদের সকলের বাড়ি গৌরনদী পৌর এলাকার ৪নং ওয়ার্ডের উত্তর পালরদী মহল্লায়। বুধবার পৌর নির্বাচনে তারা হেঁটে ভোট দিতে এসেছিলেন ওই ওয়ার্ডের মৎস্য অবতরণ ভোটকেন্দ্রে। বেলা সাড়ে এগারোটার দিকে ভোট দিয়ে বের হওয়ার পর কেন্দ্রের সামনে বসেই তাদের সঙ্গে কথা হয়। এ সময় কাঁপা কাঁপা স্বরে সরবিন্দু বিশ্বাস বলেন, ‘কষ্ট হইরা ভোট দিতে আইছি, মোগো পছন্দের লোকরে (প্রার্থীকে) ভোটও দিছি। মোনে হয় এইডাই জীবনের শ্যাষ ভোট।’

সরবিন্দু, আলেয়া, সফুরা ও সুমনা বিশ্বাসের সঙ্গে ভোটকেন্দ্রের সামনে যখন কথা হচ্ছিল, তখন পুরো ভোটকেন্দ্রে দেখা গেছে নারী ভোটারদের দীর্ঘ লাইন। সকাল আটটা থেকে ওই কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়। এরমধ্যে পুরুষ ভোটারদের চেয়ে নারী ভোটারদের উপস্থিতি ছিল বেশি, যে দৃশ্য ভোট শেষ না হওয়া পর্যন্ত (বিকেল চারটা) প্রায় একই ছিল। কোন সহিংস ঘটনা ছাড়াই শীতকে উপেক্ষা করে উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

পুঠিয়ায় সাংবাদিকসহ তিনজনকে আটকে রাখার অভিযোগ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীতে কর্মরত সমকাল পত্রিকার ব্যুরো চীফ ও এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি সৌরভ হাবিব, তার ক্যামেরাপার্সন রবিউল ইসলাম খোকন ও সহযোগী তারিকুজ্জামানকে রাত থেকে দিনভর আটকে রেখেছে পুলিশ। মঙ্গলবার রাত থেকে বুধবার দিনভর তাদের থানায় আটকে রাখা হয়েছে। বিকেল পর্যন্ত তারা আটক ছিলেন। পুলিশ জানায়, রাতে পুঠিয়ার ভোটকেন্দ্রে স্থাপিত ক্যাম্পে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) তাদের ধরে পুলিশে সোপর্দ করেছে। আর বিজিবি বলছে, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও রিটার্নিং কর্মকর্তা তাদের আটক করে বিজিবির ওপর দোষ চাপাচ্ছে। ইউএনও বলছেন, বিজিবি তাদের ধরে ইউএনওর ওপর দোষ চাপাচ্ছে। পুঠিয়া থানায় আটক সৌরভ হাবিব বলেন, সেখানকার নির্বাচনী আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে তিনি এটিএন নিউজে ইউএনওর সাক্ষাতকার সরাসরি সম্প্রচার করেন।

নির্বাচিত সংবাদ