২৪ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বরিশালে বিএনপির চার মেয়র প্রার্থীর নির্বাচন স্থগিত দাবি

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নির্বাচনে ভোট কারচুপির অভিযোগে বরিশালের ছয় পৌরসভার মেহেন্দিগঞ্জ, মুলাদী, বানারীপাড়া ও গৌরনদীর বিএনপির প্রার্থীরা ভোট স্থগিত করে পুনরায় গ্রহণের আবেদন করেছেন। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে স্থানীয় রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে এই আবেদন করেন তারা।

মুলাদী উপজেলা বিএনপির মেয়র প্রার্থী আসাদ মাহমুদের নির্বাচন পরিচালনাকারী মোঃ আজিজুর রহমান বলেন, ৯টি ভোটকেন্দ্রের মধ্যে সবকটি কেন্দ্রের বিএনপির মেয়র প্রার্থীর এজেন্ট বের করে দেয়া হয়েছে। এখানে মেয়র প্রার্থীর ব্যালট পেপার ভোটারদের দেয়া হয়নি।

পরে ভোট স্থগিত করার জন্য প্রার্থী রিটার্নিং অফিসারের কাছে লিখিত আবেদন দিলেও রিটার্নিং অফিসার তা গ্রহণ করেননি। একই অভিযোগ করেছেন গৌরনদী পৌরসভার বিএনপির মেয়র প্রার্থী শফিকুর রহমান শরীফ স্বপন। এদিকে বানারীপাড়ার বিএনপি মনোনীত মেয়র প্রার্থী গোলাম মাহমুদ মাহাবুব মাস্টার এবং মেহেন্দিগঞ্জের বিএনপির মেয়র প্রার্থী গিয়াস উদ্দিন দিপেন ভোট কারচুপির লিখিত আবেদন করলেও তা গ্রহণ করা হয়নি বলে জানিয়েছেন জেলা বিএনপির দফতর সম্পাদক নুরুল আলম রাজু।

মেহেন্দিগঞ্জের রিটার্নিং অফিসার মোঃ তাজিমউর রহমান বলেন, নির্বাচন স্থগিত করার মতো কোন পরিবেশ হয়নি। বরিশাল জেলা নির্বাচন অফিসার আব্দুল হালিম খান বলেন, বিছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠু হয়েছে।