১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঠাকুরগাঁওয়ে ব্যালট শেষ ॥ ফিরে গেল ভোটার

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৩০ ডিসেম্বর ॥ ভোট গ্রহণের ছয় ঘণ্টার মধ্যেই অর্থাৎ দুপুরেই কেন্দ্রে এসেও ভোট দিতে না পেরে ফিরে গেছেন অনেক ভোটার। কারণ তাদের জানিয়ে দেয়া হয়েছে ভোটকেন্দ্রে আর ব্যালট পেপার নেই, সব শেষ হয়ে গেছে। এছাড়া ভোটকেন্দ্রে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা

এমন ঘটনাই ঘটছে ঠাকুরগাঁও পলিটেনিক ইনস্টিটিউট, সরকারী মহিলা কলেজ ও গোবিন্দনগর সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে। ভোটারদের অভিযোগ, জাল ভোট দেয়ার কারণে অনেক আগেই ব্যালট পেপার শেষ হয়ে গেছে।

ভোট দিতে আসা এক ভোটার নাম প্রকাশ না করা শর্তে বলেন, ‘অনেক সময় ধরে লাইনে দাঁড়িয়ে ছিলাম। কিন্তু ভোট নেয়া হয়নি। ব্যালট পেপার নাকি শেষ হয়ে গেছে।’ তিনি আরও বলেন, ‘দুপুর ২টায় কে বা কারা এসে সকল ব্যালট পেপারে সিল মেরে দিয়ে চলে গেছে। তাই আমাদের ভোট নেয়া হয়নি।’

সরেজমিনে গিয়ে দেখা যায়, ভোটাররা লাইনে দাঁড়িয়ে আছে। তবে ভোটগ্রহণ করা হচ্ছে না। কেউ কেউ আবার ফিরেও যাচ্ছেন ভোট দিতে না পেরে।

ওই ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার মোস্তাফিজুর রহমান এ বিষয়ে বলেন, ‘কিছু ব্যালট পেপার আলমারিতে আছে। এখন দেব।’ কিন্তু তিনি কোন ব্যালট পেপারই দেখাতে পারেননি।

এ ব্যাপারে ঠাকুরগাঁও পৌরসভা রিটার্নিং অফিসার ফজলে রাব্বী বলেন, অভিযোগের বিষয়টি আমরা দেখছি।’

অপরদিকে সরকারী মহিলা কলেজ কেন্দ্র থেকে আরিফুর রহমান ও রেজাউল করিম নামে দুই যুবককে আটক করেছে পুলিশ। আটক দু’জনের বাড়ি সদর উপজেলার নারগুন বান্দিগড় গ্রামে।

যশোরে চুরির অভিযোগে গণপিটুনি ॥ যুবক নিহত

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে গরু চুরি করতে গিয়ে গণপিটুনিতে দুই চোর হতাহত হয়েছে। এ সময় চোরচক্রের হামলায় এক নারীও আহত হন। বুধবার ভোরে যশোর সদর উপজেলার মথুরাপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত সুমনের বাড়ি বাগেরহাটে। আহত শহিদুল (২৫) বাগেরহাটের কান্দারপাড় এলাকার আব্দুল মালেকের ছেলে।

যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিকদার আক্কাস আলী জানান, বুধবার ভোররাতে একটি চোরচক্র পিকআপ নিয়ে মথুরাপুর গ্রামে গরু চুরি করতে যায়। চোরেরা ওই গ্রামের রবিউলের বাড়িতে হানা দিয়ে গরু চুরির চেষ্টা করে। এ সময় রবিউলের স্ত্রী হ্যাপি (৩২) ঘরের বাইরে আসলে তার ওপর হামলা চালায় চোরেরা। তার চিৎকারে প্রতিবেশীরা ছুটে এসে সুমন ও শহিদুলকে গণপিটুনি দেয়। তবে এ সময় ওই চক্রের আরও কয়েকজন সদস্য পালিয়ে যায়।

পরে পুলিশ খবর পেয়ে সুমন ও শহিদুলকে উদ্ধার করে যশোর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। কিন্তু এর আগেই সুমনের মৃত্যু হয়। আহত শহিদুল ও হ্যাপিকে যশোর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।