১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নাশকতা ॥ কক্সবাজারে উপজেলা চেয়ারম্যান বহিষ্কার

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা জামায়াতের সেক্রেটারি জিএম রহিমুল্লাহকে বহিষ্কার করা হয়েছে। সোমবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব সৈয়দ মোঃ নুরুল বাশির স্বাক্ষরিত এক পত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। মঙ্গলবার পত্রটি জেলা প্রশাসকের কার্যালয়ে পৌঁছানোর পর তাকে বহিষ্কারের বিষয়টি প্রচার পেয়েছে। কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ আলী হোসেন বহিষ্কারাদেশ পেয়েছেন বলে নিশ্চিত করেছেন।

জানা যায়, ২০১৩ সালের ১৫ ফেব্রুয়ারি যুদ্ধাপরাধে দণ্ডপ্রাপ্ত মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তির দাবিতে জামায়াত-শিবিরের তাণ্ডবের ঘটনায় কক্সবাজার সদর থানায় ২০১৩ সালে ৩৪, ৩৬, ১ ও ৩১ নাম্বার মামলা দায়ের করা হয়। ওসব মামলায় ২৭৩ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশ। ফৌজদারি মামলায় চার্জশীটভুক্ত আসামি হওয়ায় জামায়াতের ওই নেতাকে বহিষ্কার করে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সমৃদ্ধ হবে ॥ চবি উপাচার্য

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, বাঙালীর প্রাণপুরুষ বঙ্গবন্ধুর নির্ভীক নেতৃত্বে বিশ্ব মানচিত্রে প্রতিষ্ঠিত হয়েছে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। আজকের দিনে বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য ও গতিশীল নেতৃত্বে বাংলাদেশ উন্নত-সমৃদ্ধ দেশ ও জাতিতে রূপান্তর হওয়ার স্বপ্ন দেখছে। মঙ্গলবার সন্ধ্যায় মীরসরাই উপজেলার জোরারগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে মহান মুক্তিযুদ্ধের বিজয়মেলা-২০১৫ উপলক্ষে স্মৃতিচারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিক্ষানুরাগী আশরাফ উদ্দিন ভূঁইয়া এতে সভাপতিত্ব করেন।

শুভ সূচনা

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ৩০ ডিসেম্বর ॥ চোখে ছানিপড়া রোগীদের বিনামূল্যে অপারেশন করার লক্ষ্যে একঝাঁক প্রবাসীর প্রচেষ্টায় ‘শুভ সূচনা’ নামে একটি কর্মসূচী হবিগঞ্জে শুরু করা হয়েছে। ডিস্ট্রিক্ট ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন ইউকের উদ্যোগে এই কর্মসূচীর উদ্বোধন উপলক্ষে শহরের বিলাসবহুল মার্কেট ‘আমির চান’ কমপ্লেক্সে অবস্থিত স্কাই কুইন চাইনিজ রেস্টুরেন্টে চেক প্রদানের জন্য এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কেউ কথা রাখে না

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ নব্বই বছরের পীর বানু। বয়সের ভারে ন্যুব্জ। হাঁটা চলা বেশ কঠিন। তাই শহরের উত্তর ইসলামপুরের বাড়ি থেকে প্রায় কোয়াটার কিলোমিটার দূরের পিটিআই কেন্দ্রে আসা কঠিন। তার নাতি দুপুরে পাজা কোলে করে তাকে নিয়ে আসেন ভোটকেন্দ্রে। ভোট দিয়ে বেশ খুশি পীর বানু। পীর বানু বলেন, অত কষ্টের ভোট কাজে লাগলে ভালা লাগব। কত জনইতো কথ আশা শুনায়। এই বয়সে কতবার ভোট দিলাম কিন্তু কথা বইলা কথা রাখে না।