১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পুঁজিবাজারে দেড় ঘন্টায় ১১৬ কোটি টাকার লেনদেন

অর্থনৈতিক রিপোর্টার ॥ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ বৃহস্পতিবার লেনদেন উর্ধ্বমুখী প্রবণতায় চলছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন চলছে মিশ্র ধারায়। এদিন ডিএসইতে লেনদেনের দেড় ঘণ্টায় ১১৬ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি টাকা শেয়ার। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ বেলা ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৮৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮৮টি কোম্পানির। আর দর কমেছে ১২৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৩টির।

ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৬০৬ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ২৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১০৪ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭৪৩ পয়েন্টে।

ডিএসইর লেনদেনের সেরা কোম্পানিগুলো হলো : সামিট পোর্ট এলায়েন্স, এমারেল্ড ওয়েল, এসিআই ফর্মূলেশন, অলিম্পিক কাসেম ড্রাইসেল, এসিআই, শাশা ডেনিমস, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল, এটলাস বাংলাদেশ ও ইউনাইটেড পাওয়ার।

অপর বাজার সিএসইতে এদিন লেনদেনের দেড় ঘণ্টায় সিএসই সার্বিক সূচক দশমিক ৬৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৩২ পয়েন্টে। এদিন সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৬৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫৩টির, কমেছে ৮৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির।