১৫ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিএনপি মাজাভাঙ্গা রাজনৈতিক দল : হানিফ

অনলাইন রিপোর্টার ॥ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল হক হানিফ বলেছেন, পৌরসভা নির্বাচনে জনগণের দেয়া রায় প্রত্যাখ্যান করে বিএনপি জনগণকে অপমান করেছে। আজ বৃহস্পতিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। খবর বাসসের।

হানিফ বলেন, বিএনপি ইতিমধ্যেই ফলাফল প্রত্যাখ্যানের মাধ্যমে জনগণের রায় প্রত্যাখ্যান করেছে । দলটি ভোটার ও জনগণকে অপমান করার সিদ্ধান্ত নিয়েছে। আমরা অনুরোধ করব, এ সিদ্ধান্ত থেকে সরে আসুন। ফল মেনে নিন।

তিনি বলেন, এ রাজনৈতিক দলটি (বিএনপি) সরকারকে মানে না, নির্বাচন কমিশনকে মানে না, আর কমিশনের অধীনে পৌরসভা নির্বাচন করতে বাধ্য হয়েছে এটাই আওয়ামী লীগের বড় অর্জন।

ভোটকেন্দ্রে বিএনপি প্রার্থীর এজেন্ট না থাকা প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হানিফ বলেন, বিএনপি একটি মাজাভাঙা রাজনৈতিক দল, মেরুদন্ড ভাঙা দল, সন্ত্রাসী কর্মকান্ডের কারণে জনবিচ্ছিন্ন হয়ে গেছে। নিয়মতান্ত্রিক রাজনীতি করার মতো সাংগঠনিক শক্তিও নেই। এ জন্য বিভিন্ন স্থানে তারা এজেন্ট দিতে পারে নাই। এর দায়ভার তো আওয়ামী লীগের না।

‘পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ রাজনৈতিকভাবে কি অর্জন দেখছে’ এমন প্রশ্নের জবাবে হানিফ বলেন, আওয়ামী লীগের রাজনৈতিক অর্জন অনেক। বিএনপি এই সরকার এবং নির্বাচন কমিশন মানে না। সেই বিএনপি নির্বাচনে অংশ নিয়ে প্রমাণ করেছে, এটি একটি বৈধ সরকার এবং এই ইসির অধীনে তারা নির্বাচন করতে পারে।

‘নির্বাচনের বিভিন্ন ভোটকেন্দ্রে বিএনপির এজেন্টদের বের করে দেয়া হয়েছে’ বিএনপির এমন অভিযোগের জবাবে তিনি বলেন, বিএনপি তো এ নির্বাচনকে নিয়েছিল একটি ষড়যন্ত্র হিসেবে। তারা যদি নির্বাচনকে সত্যিকার অর্থে চ্যালেঞ্জ হিসেবে নিত, তাহলে তাদের সকল পর্যায়ের নেতারা নির্বাচনী প্রচারণায় অংশ নিতেন। এটা তাদের সুযোগ ছিল। কিন্তু তারা অংশ নেন নাই।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন , দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল, কার্যনির্বাহী সদস্য সুজিত রায় নন্দী, এনামুল হক শামীম ও এস এম কামাল প্রমুখ উপস্থিত ছিলেন।