১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হামলার বর্ষপূর্তিতে বিশেষ সংখ্যা বের করবে শার্লি হেবদো

অনলাইন ডেস্ক ॥ ফ্রান্সের ব্যঙ্গ ম্যাগাজিন শার্লি হেবদো বুধবার জানিয়েছে, তারা তাদের প্যারিস অফিসে ভয়াবহ হামলার বর্ষপূর্তি উপলক্ষ্যে প্রায় ১০ লাখ কপির একটি বিশেষ সংখ্যা বের করবে। সেখানে জিহাদিদের ওই ন্যক্কারজনক হামলায় ১২ জনকে প্রাণ দিতে হয়।

৩২ পৃষ্ঠার দুটি সংখ্যা আগামী ৬ জানুয়ারি বের করা হবে। এ হামলায় নিহত কার্টুনিস্টদের পাশাপাশি বর্তমান স্টাফদের আঁকা বিভিন্ন কার্টুন এবং তাদের সমর্থন জানিয়ে পাঠানো বিভিন্ন বার্তা স্থান পাবে।

হযরত মোহাম্মাদ (সা:)কে ব্যঙ্গ করে কার্টুন ছাপানোয় জিহাদিরা শার্লি হেবদোর প্যারিস অফিসে হামলা চালিয়ে ১২ জনকে হত্যা করায় সর্বত্র এ সাপ্তাহিকীর নাম ছড়িয়ে পড়ে।

২০১৪ সালের ৭ জানুয়ারি হামলার এক সপ্তাহ পর ওই ম্যাগাজিনের একটি ‘সারভাইভরস এডিশন’ বের করা হলে এর ৭৫ লাখ কপি বিক্রি হয়। এ ম্যাগাজিনের ক্ষেত্রে এটি একটি রেকর্ড। ওই ঘটনার পর ম্যাগাজিনটির প্রচার অনেক বেড়ে যায়।

শার্লি হেবদো জানায়, নতুন এ বিশেষ সংখ্যার জন্য বিভিন্ন দেশ থেকে ইতোমধ্যে তারা অনেক অর্ডার পেয়েছে। এক্ষেত্রে কেবলমাত্র জার্মানি ৫০ হাজার কপির অর্ডার দিয়েছে।

উল্লেখ্য, বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশে প্রায় ১০ হাজার কপি এবং ফ্রান্সের বিভিন্ন এজেন্টের কাছে প্রায় এক লাখ কপি বিক্রি করা হচ্ছে। এর পাশাপাশি শার্লি হেবদোর প্রায় এক লাখ ৮৩ হাজার গ্রাহক রয়েছে।