১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নিউজের নতুন কমিটি গঠিত

নিউজ পেপার এমপ্লয়িজ ওয়েলফেয়ার সোসাইটি (নিউজ), চট্টগ্রামের বার্ষিক সাধারণ সভা সম্প্রতি সংগঠনের নিজস্ব হলরুমে মোঃ জসীম উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন অত্র সংগঠনের উপদেষ্টা আবদুস শুক্কুর, বাবু সুজিত কুমার দাশ ও আবদুল হাইসহ সকল সদস্যবৃন্দ। সভায় বিগত তিন বছরের কার্যক্রমের ওপর বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করে পুরাতন কমিটিকে বিলুপ্ত করা হয় এবং উপস্থিত সকল সদস্যদের সর্বসম্মতিক্রমে আগামী তিন বছরের জন্য (২০১৬-২০১৯) নতুন কার্যকরী কমিটি গঠিত হয়। নতুন কার্যকরী কমিটিতে মোঃ জসীম উদ্দীনকে সভাপতি (দৈনিক আজাদী), আনোয়ার সাদাত মুরাদকে সাধারণ সম্পাদক (দৈনিক ইনকিলাব) ও মোতাহের হোসেনকে কোষাধ্যক্ষ (দৈনিক পূর্বকোণ) করে ১৫ সদস্যবিশিষ্ট কমিটি গঠিত হয়। কমিটিতে নুরুল হুদাকে সিনিয়র সহসভাপতি (দৈনিক আজাদী), সিএম রফিকুল্লাহকে সহসভাপতি (দৈনিক পূর্বদেশ), মোঃ সাফাউল হক রিয়াজকে সহসাধারণ সম্পাদক (দৈনিক মানবকণ্ঠ), মোঃ আলমগীর হায়দারকে সাংগঠনিক সম্পাদক (দৈনিক কালেরকণ্ঠ), মোঃ আকতার কামালকে সহ-অর্থসম্পাদক (দৈনিক আজাদী), সুবীর পালিতকে প্রকাশনা সম্পাদক (দৈনিক পূর্বকোণ), যীশু দাশকে প্রচার সম্পাদক (দি ডেইলি অবজারভার), মোঃ আরিফ সাইফুল্লাহকে আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক (দৈনিক সুপ্রভাত), গোলাম মোস্তফাকে দফতর সম্পাদক (দৈনিক মানবজমিন), মোঃ কামাল উদ্দিন আহমেদ (দৈনিক সংগ্রাম), মঞ্জুর মোর্শেদ (প্রথম আলো) ও মোঃ ইসলাম মিয়াকে (দৈনিক কর্ণফুলী) নির্বাহী সদস্য করে নতুন পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। -বিজ্ঞপ্তি।

রেসিডেন্সিয়াল মডেল মুন্সীগঞ্জে শীর্ষে

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ জেএসসি পরীক্ষায় মুন্সীগঞ্জে প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল এ্যান্ড কলেজের শতভাগ শিক্ষার্থী পাস করে এবারেও এখানে শীর্ষ স্থান দখল করেছে। ১১৯ জন শিক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৮, ‘এ’ পয়েছে ৮০ এবং “এ মাইনাস” পেয়েছে ১১ জন। এছাড়া পিইসির ইংরেজী ও বাংলা উভয় ভার্সনেও শতভাগ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। দুই ভার্সন মিলে ৫১ পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ২৯ এবং বাকি ২২ জনই পেয়েছে ‘এ’।

মির্জাপুর ক্যাডেট কলেজ শতভাগ জিপিএ-৫ পেয়েছে

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ৩১ ডিসেম্বর ॥ জেএসসি পরীক্ষায় মির্জাপুর ক্যাডেট কলেজ থেকে শতভাগ জিপিএ-৫ পেয়েছে। এর মধ্যে নব্বই ভাগ গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে বলে কলেজ কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে। ৪৯ ছাত্র পরীক্ষায় অংশ গ্রহণ করেন এবং সবাই জিপিএ-৫ পেয়েছে।

সরকারী হরচন্দ্র বালিকা বিদ্যালয় ঝালকাঠিতে সেরা

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ৩১ ডিসেম্বর ॥ জেলায় জেএসসি পরীক্ষায় সরকারী হরচন্দ্র বালিকা বিদ্যালয় শীর্ষ স্থান অধিকার করেছে। এই বিদ্যালয় থেকে ২৪৯ ছাত্রী পরীক্ষায় অংশ নিয়েছে। শতভাগ পাসসহ ১০৬ জন জিপিএ-৫ পেয়েছে। এছাড়াও ১২৪ জন জিপিএ-৪ পেয়েছে। দ্বিতীয় স্থানে ঝালকাঠি সরকারী উচ্চ বিদ্যালয়ও শতভাগ পাস করেছে।

পিইসিতে ৮৫৩ জন জিপিএ-৫ পেয়েছে

ঝালকাঠির জেলায় পিইসি পরীক্ষায় ৪ উপজেলা থেকে ১২৩৮১ ছাত্রছাত্রীর মধ্যে ১২ হাজার ২২৪ জন পাস করেছে। এদের মধ্যে ৬৬৩০ বালিকা এবং ৫৫৯৪ বালক। পাসের হার ৯৮.৭৩%। ছাত্রছাত্রীদের মধ্যে ৮৫৩ জন জিপিএ-৫ পেয়েছে। এদের মধ্যে ৫৩৯ বালিকা ও ৩১৪ বালক। এবতেদায়ি ২১৭১ পরীক্ষার্থীর মধ্যে ২১০৩ পাস করেছে।