১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আরামবাগ ক্লাবকে ৩০ লাখ টাকা জরিমানা

  • বাফুফে ভবন ভাংচুর

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ভবন ভাংচুরের অভিযোগে আরামবাগ ক্লাবকে ৩০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে এক বছরের জন্য নিষিদ্ধ করা হবে বলেও বৃহস্পতিবার বাফুফে থেকে জানানো হয়েছে। এদিন বাফুফের নির্বাহী কমিটির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লীগের আসরে বাংলাদেশ পুলিশের বিপক্ষে ম্যাচে হেরে যাওয়ায় বাফুফে ভবনে ভাংচুর চালায় আরামবাগ ক্লাব কর্তৃপক্ষ ও সমর্থকরা। এর ফলে ঘটনার দিনই মতিঝিল থানায় প্রায় ১৫০ জনের নামে মামলা করে বাফুফে। পরে সভা করে আরামবাগকে চ্যাম্পিয়ন লীগ থেকে বহিষ্কার করে বাফুফে। বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লীগের খেলায় বাংলাদেশ পুলিশের কাছে আরামবাগ ৩-২ গোলে হেরে যাওয়ায় দলটির ক্ষুব্ধ সমর্থকরা বাফুফে ভবনে এসে প্রেসিডেন্ট কাজী সালাহউদ্দিনের কক্ষসহ আশপাশের কক্ষে ভাংচুর চালায়। বাফুফে ভবনের অভ্যর্থনা কক্ষতেও ভাংচুর চালানো হয়। শুধু তাই নয় সে সময় বাফুফে ভবনের সামনে থাকা ৬-৭টি গাড়িও ভাঙে অভিযুক্তরা। আর তারই শাস্তিস্বরূপ ক্লাবকে ৩০ লাখ টাকা আর অনাদায়ে এক বছরের নিষেধাজ্ঞার সিদ্ধান্ত নেয় বাফুফের নির্বাহী কমিটি। এছাড়া সেই ম্যাচে রেফারিকে গালিগালাজ ও অপমাণিত করার বিষয়টি নির্বাহী কমিটি টুর্নামেন্টের ডিসিপ্লিনারি কমিটির কাছে হস্তান্তর করে।

আগামী ৮ জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ। তার আগে ৬ জানুয়ারি থেকে বিদেশী দলগুলো আসতে শুরু করবে বলে জানিয়েছে আয়োজক কমিটি।

ফাইনালে বিজেএমসি-আনসার লড়াই

জাতীয় মহিলা হ্যান্ডবল

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং এক্সিম ব্যাংকের পৃষ্ঠপোষকতায় ২৬তম জাতীয় মহিলা হ্যান্ডবল প্রতিযোগিতার সেমিফাইনাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। দিনের প্রথম সেমিফাইনালে বিজেএমসি ৩৩-৬ গোলে নওগাঁ জেলাকে পরাজিত করে। বিজয়ী দল প্রথমার্ধে ২১-২ গোলে এগিয়ে ছিল। বিজেএমসির হয়ে শিরিনা ৭, শিল্পী ৫ গোল করে। আর নওগাঁ জেলার হয়ে নূর জাহান ৩ ও নাজমীন অক্তার ২ গোল করে। দ্বিতীয় সেমিফাইনালে বাংলাদেশ আনসার ৩৩-৮ গোলে হারায় বাংলাদেশ পুলিশকে। বিজয়ী দল প্রথমার্ধে ১৮-৬ গোলে এগিয়ে ছিল। বাংলাদেশ আনসারের হয়ে নিশী ১২, মাসুদা ও হ্যাপি সমান ৪টি করে গোল করে। বাংলাদেশ পুলিশের হয়ে সাবিনা, রুমি, হাসি ও এ্যানী প্রত্যেকেই ২টি করে গোল করে। শনিবার শহীদ (ক্যাপ্টেন) এম. মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনালে বিজেএমসি বাংলাদেশ আনসারের মুখোমুখি হবে।