১৮ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কিশোরগঞ্জে বিজয়ী প্রার্থীর সমর্থককে কুপিয়ে হত্যা

  • কুমিল্লায় কাউন্সিলরকে গুলি

জনকণ্ঠ ডেস্ক ॥ দেশের বিভিন্ন স্থানে বৃহস্পতিবার নির্বাচনোত্তর বিক্ষিপ্ত সংঘর্ষ, গুলি এবং হামলা ও পাল্টা হামলার ঘটনা ঘটেছে। এসব ঘটনায় অন্তত একজন নিহত এবং প্রায় অর্ধশত আহত হয়েছে।

কিশোরগঞ্জের হোসেনপুরে সহিংসতায় মাছ ব্যবসায়ী আবুল কাসেম (৫৫) নিহত হয়েছেন। তাকে রামদা দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে। কুমিল্লার দাউদকান্দিতে নব নির্বাচিত কাউন্সিলর রকিব উদ্দিনকে গুলি করে হত্যার চেষ্টা করা হয়েছে। গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকায় পাঠানো হয়েছে।

এছাড়া, কুমিল্লা বরুড়ায় পরাজিত প্রার্থীর কর্মীদের হামলায় ৬ বাড়ি ভাংচুর এবং লুটপাট করা হয়েছে। বাগেরহাটে আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী মিনা হাসিবুল হাসান শিপনকে (৪০) পুলিশ গ্রেফতার করেছে। নেত্রকোনায় দুই কাউন্সিলর প্রার্থীর উগ্র সমর্থকদের মধ্যে সংঘর্ষে কমপক্ষে ১০ আহত হয়েছে। চাঁদপুরে কচুয়ায় অনুরূপ ঘটনায় পুলিশসহ ৫ জন আহত হয়। গাইবান্ধার গোবিন্দগঞ্জে পরাজিত ও বিজয়ী কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে ইউপি চেয়ারম্যানসহ ৪ জন আহত হয়েছে। ফরিদপুরে নির্বাচনোত্তর সংঘর্ষে বাড়িঘর ভাংচুরের ঘটনা ঘটেছে।

এছাড়া রাঙ্গামাটিতে ভোট কারচুপির অভিযোগে সড়ক অবরোধের ডাক দেয়া হয়েছে। এখানে প্রতিপক্ষের হামলায় আওয়ামী লীগের অন্তত ১২ জন নেতাকর্মী আহত হয়। বৃহস্পতিবার বিকেলে সাংবাদিক সম্মেলন করে বুধবারের নির্বাচন প্রত্যাখ্যান করেছে চট্টগ্রাম জনসংহতি সমিতি।

অন্যদিকে, ঢাকার কাছে সাভারে স্বামীসহ সাবেক নারী কাউন্সিলরকে পিটিয়ে গুরুতর জখম করা হয়েছে। এ সময় ভাংচুর ও লুটপাট করা হয়েছে এবং পিরোজপুরে পৃথক সংঘর্ষে আহত হয়েছে ৯ জন। খবর নিজস্ব সংবাদদাতাদের।

কিশোরগঞ্জ ॥ জেলার হোসেনপুর পৌরসভায় নির্বাচন পরবর্তী সহিংসতায় মাছ ব্যবসায়ী আবুল কাসেম (৫৫) প্রতিপক্ষের দায়ের কোপে নিহত হয়েছেন। তিনি উপজেলার ধুলিহর এলাকার বাসিন্দা। বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেডিক্যালে কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বুধবার অনুষ্ঠিত হোসেনপুর পৌর নির্বাচনে ২ নম্বর ওয়ার্ডে কাজল মিয়া (উট পাখি) প্রতীক নিয়ে কাউন্সিলর নির্বাচিত হয়। রাতে ফলাফল ঘোষণার পরপর বিজয়ী প্রার্থীর সমর্থকদের সঙ্গে পরাজিত প্রার্থী ওয়াসিম মিয়ার (পানির বোতল) সমর্থকদের সংঘর্ষ হয়। এ সময় উট পাখি প্রতীকের সমর্থক আবুল কাসেমকে পরাজিত প্রার্থীর লোকজন রামদা দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। পরে রাতেই তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দুপুরে তার মৃত্যু হয়।

দাউদকান্দি ও কুমিল্লা ॥ দাউদকান্দি উপজেলা শ্রমিক লীগের সভাপতি ও দাউদকান্দি পৌরসভার ৯নং ওয়ার্ডের নব নির্বাচিত কাউন্সিলর মোঃ রকিব উদ্দিন রকিবকে গুলি করেছে দুর্বৃত্তরা। বুধবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলা পরিষদ থেকে নির্বাচনের ফলাফল শেষে বিজয় লাভ করে বাড়ি ফেরার পথে উপজেলা পরিষদ মাঠ সংলগ্ন রাস্তায় দুর্বৃত্তরা তাকে গুলি করে পালিয়ে যায়। তিনি মাটিতে লুটে পড়েন। গুলিবৃদ্ধ অবস্থায় তাকে দ্রুত স্থানীয় গৌরীপুর হাসপাতালের জরুরী বিভাগে আনা হয়। গৌরীপুর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে আশঙ্কাজনক অবস্থায় তাকে দ্রুত ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

কুমিল্লার বরুড়ায় কাউন্সিলর পদে পরাজিত এক প্রার্থীর কর্মীরা অপর পরাজিত প্রার্থীর কর্মীদের ৬টি বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটায়। এ সময় আহত হয়েছেন আওয়ামী লীগ নেতা শফিকুল ইসলাম। তিনি জেলার সদর হাসপাতালে চিকিৎসাধীন।