২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নির্বাচন প্রত্যাখ্যান আর পদত্যাগ দাবি, কোন কর্মসূচী দেননি ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ কেন্দ্র দখল, ব্যালট ছিনিয়ে নিয়ে সিল মারা, বিরোধীদলীয় নেতাকর্মীদের ভোট প্রদানে বাধা ও এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয়াসহ ব্যাপক কারচুপির অভিযোগ করে ২৩৪টি পৌরসভা নির্বাচনের ফল প্রত্যাখ্যান করেছে বিএনপি। সেই সঙ্গে সুষ্ঠু নির্বাচন করতে ব্যর্থ হওয়ার অভিযোগ এনে বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের পদত্যাগ দাবি করেছে দলটি। বৃহস্পতিবার দুপুরে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের এ অবস্থান তুলে ধরেন ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এক প্রশ্নের জবাবে ফখরুল বলেন, পৌর নির্বাচনে ভোট কারচুপির প্রতিবাদে কোন কর্মসূচী দেব কিনা তা পরে জানাব। তিনি বলেন, গণতান্ত্রিক রাজনৈতিক দলের একমাত্র পথ নির্বাচন। তাই আমরা সবসময় নির্বাচনে থাকব, সব নির্বাচনে যাব। নির্বাচনের মাধ্যমেই আমরা সরকার পরিবর্তন করতে চাই। আর নির্বাচনে ভরাডুবির কারণ জেনে পরে এ ব্যাপারে ব্যবস্থা নেব।

মির্জা ফখরুল বলেন, পৌর নির্বাচনে অংশ নিয়ে আমরা রাজনৈতিকভাবে বিজয়ী হয়েছি। এ নির্বাচনে ভোট কারচুপির মাধ্যমে সরকারের ফ্যাসিবাদী চরিত্র প্রকাশ পেয়েছে। আর আমরা এ নির্বাচনকে কেন্দ্র করে জনগণের কাছে যেতে পেরেছি। আর প্রমাণ করতে সক্ষম হয়েছি বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। এটাই আমাদের বড় বিজয়।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, সরকার পরিকল্পিতভাবে দলীয় প্রার্থীদের বিজয়ী করতে প্রশাসন এবং দলীয় ক্যাডার দিয়ে কেন্দ্র দখল ও ব্যালট ছিনিয়ে নিয়ে নৌকা প্রতীকে সিল মেরেছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, যুগ্ম মহাসচিব মোহাম্মদ শাহজাহান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন প্রমুখ।