২১ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সব সেক্টরে পুরুষ কর্মী নেবে সৌদি আরব

সব সেক্টরে পুরুষ কর্মী নেবে সৌদি আরব

অনলাইন ডেস্ক॥ বাংলাদেশ থেকে প্রফেশনাল, ডাক্তার, ইঞ্জিনিয়ারসহ সব সেক্টরে আরও পুরুষকর্মী নেবে সৌদি আরব। সৌদি আরবের রিয়াদে সৌদি আরবের শ্রমমন্ত্রী ড. মুফারেজ বিন সাদ আল হাকবানী প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে এ কথা জানিয়েছেন।

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার রাতে এ তথ্য জানানো হয়েছে। অধিক সংখ্যক কর্মী প্রেরণ ও শ্রম বাজার সম্প্রসারণের লক্ষ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধি দল সৌদি আরব সফরে রয়েছেন। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠকে সৌদি আরবের শ্রমমন্ত্রী জানান, বাংলাদেশ থেকে প্রশিক্ষিত মহিলাকর্মীর ব্যাপক চাহিদা রয়েছে। বাংলাদেশের মানবসম্পদ উন্নয়নে দুই দেশ এক সাথে কাজ করবে।

সৌদি শ্রমমন্ত্রী বাংলাদেশের সাথে সেদেশের সুসম্পর্কের কথা উল্লেখ করে বলেন, ‘বাংলাদেশের সাথে সৌদি আরবের সম্পর্ক দীর্ঘদিনের। আগামীদিনেও এ সুসম্পর্ক বজায় থাকবে।’ এ সময় বাংলাদেশি কর্মীদের কাজের প্রশংসাও করেন তিনি।

বৈঠকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি সৌদি আরবকে বাংলাদেশ থেকে আরও প্রশিক্ষিত ও দক্ষ পুরুষ এবং মহিলাকর্মী নেওয়ার আহ্বান জানান। এ সময়ে তিনি বলেন, এখন বাংলাদেশ দক্ষ ও প্রশিক্ষিতকর্মী তৈরিতে আগের তুলনায় আরও বেশি সক্ষম। ৪ জানুয়ারি ৫ দিনের সফর শেষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির নেতৃত্বাধীন প্রতিনিধি দল দেশে ফিরে আসার কথা রয়েছে। মন্ত্রণালয়ের সচিব খন্দকার ইফতেখার হায়দার, বিএমইটির ডিজি বেগম শামসুন নাহার, মন্ত্রীর ব্যক্তিগত সচিব মোহা. মহসিন চৌধুরী এবং মন্ত্রীর স্ত্রী ও সন্তান সফরসঙ্গী রয়েছেন।