২০ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মুন্সীগঞ্জে জমকালো বই উৎসব

মুন্সীগঞ্জে জমকালো বই উৎসব

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে শুক্রবার জাঁকজমকপূর্ণ বই উৎসবে ছিল প্রাণের স্পন্দন। প্রথমে শহরের মুন্সীগঞ্জ কেকে ইনস্টিটিউশন স্কুলের মাঠে জেলা প্রশাসন আয়োজন করে এই উৎসবের। প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে নতুন বই আনুষ্ঠানিকভাবে তুলে দেয়া হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো হারুনুর রশীদের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও উপজেলা চেয়ারম্যান আনিছুজ্জামান আনিছ, সরকারী হরগঙ্গা কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক সুখেন চন্দ্র ব্যাণার্জী, প্রসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহমেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মেজর গাজী মোহাম্মদ তাওহীদুজ্জামান, জেলা শিক্ষা আফিসার মো শরিফুল ইসলাম, প্রাথমাকি শিক্ষা অফিসার পঞ্চানন বালা, রাজনীতিক মো. জামাল হোসেন, বার কাউন্সিলের সাবে সভাপতি এড আর্শেদ উদ্দিন চৌধুরী, মুন্সীগঞ্জ প্রেসক্লাব সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, কে কে ইনস্টিটিউশনের প্রধান শিক্ষিকা আনিছা সুলতানা সহ বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষকবৃন্দ।

পরে প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহমেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ মিলনায়তায় আরেকটি জমকালো উৎসবের মাধ্যমে বই বিতরণ করেন জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল। এই অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ অধ্যক্ষ মেজর গাজী মোহাম্মদ তাওহীদুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সরকারী হরগঙ্গা কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক সুখেন চন্দ্র ব্যাণার্জী। এছাড়া লৌহজং, টঙ্গীবাড়ি, শ্রীনগর, সিরাজদিখান ও গজারিয়া উপজেলায়ও বই উৎসবের আয়োজন করা হয়।

জেলায় এবার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে সাড়ে ৪ লাখ বই বিতরণ করা হয়।