১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফুটপাথ ও রাস্তা দখল করে রাখায় ১৪ প্রতিষ্ঠানকে চসিকের জরিমানা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ পরিষ্কার পরিচ্ছন্নতায় বছরের শুরুতেই কঠোর অবস্থান নিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। ২০১৬ সালের প্রথম দিন শুক্রবার ফুটপাথ ও রাস্তা অবৈধভাবে দখল করে রাখায় ১৪ প্রতিষ্ঠানকে ৬৭ হাজার টাকা জরিমানা করেছে তারা। সকালে কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিন নগরীর বিভিন্ন এলাকায় অভিযান করে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিন বলেন, গত বছর জুন মাসে দায়িত্ব গ্রহণ করার পর মেয়র চট্টগ্রাম নগরীকে গ্রীন ও ক্লিন সিটিতে পরিণত করার ঘোষণা দেন। এ লক্ষ্যে তিনি রাতে বর্জ্য অপসারণ করার সিদ্ধান্ত নেন। নগরবাসীকে সন্ধ্যা ৭ থেকে রাত ১০টার মধ্যে নির্ধারিত ডাস্টবিনে ময়লা ফেলার নির্দেশনা দেন। ১ জানুয়ারি থেকে এ নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের ঘোষণা দেন। আজ থেকে এটি কার্যকর হয়েছে। আজ নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১৪টি প্রতিষ্ঠান/ব্যক্তিকে ৬৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আগামীতে এটা অব্যাহত থাকবে।

সিটি কর্পোরেশন সূত্রে জানা গেছে, সকালে নগরীর কোতোয়ালি থানাধীন মমিন রোড় থেকে অভিযান শুরু করেন ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিন। পরে তিনি নগরীর জামালখান রোড এবং চকবাজার এলাকায় কলেজ রোড থেকে অলি খাঁ মসজিদ মোড় পর্যন্ত অভিযান পরিচালনা করেন। এ সময় তিনি বিভিন্ন ফুলের দোকান, হোটেল ও দোকানের পণ্যসামগ্রী ফুটপাথ ও রাস্তার ওপর অবৈধভাবে রেখে জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি এবং রাস্তায় অবৈধ গাড়ি পার্কিংয়ের দায়ে ১৪টি প্রতিষ্ঠান/ব্যাক্তিকে ৬৭ হাজার টাকা জরিমানা করেন।