১৮ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শুরুতেই শারাপোভার প্রতিপক্ষ মাকারোভা

স্পোর্টস রিপোর্টার ॥ রবিবার থেকে শুরু হবে ব্রিসবেন ইন্টারন্যাশনাল টেনিস টুর্নামেন্ট। তার আগে শুক্রবার হয়ে গেল ড্র। আর এই ড্র অনুযায়ী মারিয়া শারাপোভা মুখোমুখি হবেন তারই স্বদেশী একাটেরিনা মাকারোভার। ব্রিসবেনের পরই শুরু হবে অস্ট্রেলিয়ান ওপেন। যে কারণে এই ইভেন্টটাই টেনিস তারকাদের জন্য প্রস্তুতির মঞ্চ। আর বছরের প্রথম টুর্নামেন্টেই শক্তিশালী প্রতিপক্ষকে পাচ্ছেন মাশা। তবে প্রতিপক্ষ নিয়ে মোটেই চিন্তিত নন রুশ সুন্দরী। বরং নতুন বছরের প্রথম ম্যাচ নিয়ে দারুণ রোমাঞ্চিত তিনি। তাছাড়া গত বছর অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে এই মাকারোভারই মুখোমুখি হয়েছিলেন শারাপোভা। এবারও সেই চেনা প্রতিপক্ষকেই পেলেন তিনি। এ বিষয়ে সংবাদ সম্মেলনে টেনিস র‌্যাঙ্কিংয়ের চার নাম্বারে থাকা শারাপোভা বলেন, ‘গত বছরের সেমিফাইনালটা ছিল বেশ রোমাঞ্চকর। এ বছরের প্রথম ম্যাচেও সেই চেনা প্রতিপক্ষ। কঠিন প্রতিপক্ষের বিপক্ষে মৌসুমের প্রথম ম্যাচটা বেশ ভালই হবে বলে মনে করি।’

বিশ্ব টেনিসের আলোচিত তারকা শারাপোভা। ইতোমধ্যেই পাঁচটি গ্র্যান্ডসøাম জয়ের স্বাদ পেয়েছেন তিনি। কিন্তু গত মৌসুমটা একেবারেই নিষ্প্রভ কেটেছে তার। কোন গ্র্যান্ডসøাম জিততে পারেননি মাশা। দুটি ডব্লিউটিএ শিরোপা ছাড়া আর কোন সাফল্য নেই তার ঝুলিতে। তবে বছরের শুরুটা করেছিলেন দারুণভাবে। এই ব্রিসবেন ইন্টারন্যাশনাল টেনিস টুর্নামেন্ট জিতেই। শিরোপা জয়ের লড়াইয়ে মারিয়া শারাপোভা সার্বিয়ার আনা ইভানোভিচকে পরাজিত করেছিলেন। গত মৌসুমের চ্যাম্পিয়ন শারাপোভা এবারও জয় দিয়ে নতুন বছরের যাত্রা শুরু করতে চান। তবে পারবেন কী নিজেকে মেলে ধরতে? ভক্ত-অনুরাগীদের সেটাই এখন দেখার অপেক্ষা।

ব্রিসবেনের দ্বিতীয় রাউন্ডে কঠিন পরীক্ষা দিতে হবে সিমোনা হ্যালেপকে। টেনিস র‌্যাঙ্কিংয়ের দুই নাম্বার এই তারকা মুখোমুখি হবেন বেলারুশ সুন্দরী ভিক্টোরিয়া আজারেঙ্কার। পুরুষ এককে রজার ফেদেরারের প্রতিপক্ষ উইলকার্ড পাওয়া বেন মিচেল। সুদীর্ঘ ক্যারিয়ারে সতেরো গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট জিতেছেন সুইস কিংবদন্তি ফেদেরার। কিন্তু বর্তমান সময়টা একেবারেই বাজে কাটছে তার। গত বছর কোন মেজর শিরোপা জিততে পারেননি তিনি। তবে নতুন মৌসুমে নতুন উদ্যমে শুরুর প্রত্যয় রজার ফেদেরারের।