১৮ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গার্মেন্টস পণ্যবোঝাই কাভার্ডভ্যানসহ তিন ছিনতাইকারী গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর যাত্রাবাড়ী থেকে দেশী অস্ত্র ও ছিনতাইকৃত গার্মেন্টস পণ্যসহ তিনজনকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। এ সময় ছিনতাইকৃত একটি কাভার্ডভ্যানও (ঢাকা মেট্রো-ট-১৩-০৭৮৫) জব্দ করা হয়। এদিকে খিলগাঁও ও চকবাজার থেকে প্রায় ৯০ হাজার ইয়াবা ট্যাবলেটসহ পাঁচ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে আইনশৃৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এ সময় মাদক বিক্রির নগদ ৪৬ হাজার টাকা উদ্ধার করা হয়। শুক্রবার আইনশৃঙ্খলা বাহিনীর সূত্র থেকে এসব তথ্য জানা গেছে।

ডিবি পুলিশ জানায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ছিনতাই হওয়া গার্মেন্টস পণ্যবোঝাই একটি কাভার্ডভ্যানসহ তিনজনকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। এ সময় ধারালো ছোরা, কাটার ও দুটি হাতুড়িও উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছে, সোহেল রানা, মোশারফ মুন্সী ও নবী হোসেন। বৃহস্পতিবার রাতে দক্ষিণ মাতুয়াইল সাদ্দাম মার্কেটের পূর্ব পাশে চেমন আরা টিম্বার কমপ্লেক্সের সামনে থেকে তাদের আটক করা হয। শুক্রবার অপরাধতথ্য বিভাগের এডিসি মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, তারা সবাই সংঘবদ্ধ ছিনতাইকারী দলের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন ধরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান ছিনতাইসহ ডাকাতি, দস্যুতার সঙ্গে জড়িত ছিল। তাদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় মামলা করা হয়েছে।

পাঁচ মাদক বিক্রেতা গ্রেফতার ॥ ডিবি পুলিশ জানায়, বৃহস্পতিবার রাতে খিলগাঁও খিদমাহ হাসপাতালের সামনে অভিযান চালিয়ে ৭০ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ দুই মাদক বিক্রেতাকে গ্রেফতার করা হয়েছে। এ সময় একটি ট্রাক উদ্ধার করা হয়। গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগের ডিসি (পূর্ব) মোঃ মাহবুব আলম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, গ্রেফতাকৃতরা হচ্ছেন মোঃ সাইবুর রহমান ও মোঃ শামিম আলী। জিজ্ঞাসাবাদে তারা জানান, দীর্ঘদিন ধরে তারা রাজধানীতে ইয়াবা ট্যাবলেট বিক্রি করে আসছেন। তাদের বিরুদ্ধে খিলগাঁও থানায় মামলা হয়েছে।

এদিকে বৃহস্পতিবার গভীর রাতে চকবাজার পোস্তা এলাকার একটি ফ্ল্যাট থেকে তিনি মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় সেখান থেকে ১৬ হাজার ৬৫০ পিস ইয়াবা ট্যাবলেট ও মাদক বিক্রির নগদ ৪৬ হাজার ১শ’ টাকা উদ্ধার করে। গ্রেফতারকৃতরা হচ্ছেন মোঃ মোস্তাক আহমেদ (৩২), মোঃ মাসি আলম (৪৭) ও মোঃ ওয়াহিদ (৪০)। র‌্যাব জানায়, র‌্যাব-২ এর উপ-পরিচালক মেজর মোঃ নাসির উদ্দিন আহমেদের নেতৃত্বে একটি দল গোপন সংবাদের ভিত্তিতে চকবাজার থানাধীন পোস্তা এলাকায় ৭৭/৭৬/২/৩ নম্বর ভবনের ৪র্থ তলার উত্তর পাশের ফ্ল্যাটে অভিযান চালিয়ে ওই তিন মাদক বিক্রেতাকে আটক করে। এ সময় ওই ইয়াবা ট্যাবলেট ও নগদ টাকা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদে জানান, দীর্ঘদিন যাবত তারা রাজধানীর বিভিন্ন এলাকায় মাদক বিক্রি করে আসছেন। আসামিদের জিজ্ঞাসাবাদে প্রাপ্ত গুরুত্বপূর্ণ তথ্য যাচাই-বাছাই করে ভবিষ্যতে এ ধরনের মাদকবিরোধী অভিযান অব্যাহত থাকবে।