২৪ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পেনিনসুলা মিউচুয়াল ফান্ডের লেনদেন শুরু মঙ্গলবার

অর্থনৈতিক রিপোর্টার ॥ মিউচুয়াল ফান্ড খাতের কোম্পানি পেনিনসুলা এএমসিএল বিডিবিএল ইউনিট ফান্ড ওয়ানের বিক্রি শুরু হবে আগামি মঙ্গলবার। শুরুর দিন থেকে পরবর্তী ৪৫ দিন পর্যন্ত ইউনিটহোল্ডাররা প্রাথমিকভাবে ক্রয় করতে পারবেন। দেশি ও প্রবাসী উভয় ইউনিটহোল্ডারদের জন্য এই সময় প্রযোজ্য।

সূত্রে জানা যায়, এই মিউচুয়াল ফান্ডের প্রাথমিক লক্ষ্যমাত্রা হচ্ছে ১০ কোটি টাকা। এর মধ্যে ফান্ডের উদ্যোক্তা বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের অংশ হবে ২ কোটি টাকা। বাকি ৮ কোটি টাকা ইউনিট বিক্রয়ের মাধ্যমে বিনিয়োগকারীদের কাছ থেকে উত্তোলন করা হবে।

ফান্ডটির প্রতিটি ইউনিটের অবিহিত মূল্য হবে ১০ টাকা। একজন ইউনিটহোল্ডার সর্বনিম্ন ৫০০ ইউনিট ক্রয় করতে পারবেন। যার মূল্য দাঁড়ায় ৫ হাজার টাকা। আর কোনো প্রতিষ্ঠান চাইলে সর্বনিম্ন ৫ হাজার ইউনিট ক্রয় করতে পারবে। এর মূল্য দাঁড়ায় ৫০ হাজার টাকা।

সম্পদ ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করবে পেনিনসুলা অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড। উদ্যোক্তা হিসেবে দায়িত্ব পালন করছে ব্যাংক খাতের কোম্পানি বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড (বিডিবিএল)। আর ট্রাস্টি ও কাস্টডিয়ান হিসেবে দায়িত্ব পালন করবে ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি)।

প্রসঙ্গত, বিএসইসির ৫৫৯তম কমিশন সভায় পেনিনসুলা এএমসিএল বিডিবিএল ইউনিট ফান্ড ওয়ানের অনুমোদন দেওয়া হয়।