১৮ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আলিমদারের আম্পারিং এ মাইলফলক

আলিমদারের আম্পারিং এ মাইলফলক

অনলাইন ডেস্ক ॥ আইসিসির এলিট প্যানেলের তৃতীয় আম্পায়ার হিসেবে ১০০টি টেস্ট ম্যাচে আম্পায়ারিং করার মাইলফলক ছুঁলেন আলিম দার। স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ও সফরকারী ইংল্যান্ডের মধ্যকার চার ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে আম্পায়ারিংয়ের দায়িত্ব নিয়ে নামতেই গড়ে ফেললেন রেকর্ড।

শনিবার কেপটাউনে চার ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে ইংলিশদের মুখোমুখি হয় প্রোটিয়ারা। ডারবানে অনুষ্ঠিত প্রথম ম্যাচে আম্পায়ার হিসেবে ৯৯তম টেস্ট ম্যাচ পরিচালনা করেন পাকিস্তানের আলিম দার। প্রসঙ্গত, ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে ২০০৩ সালের অক্টোবরে বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচ দিয়ে তিনি টেস্ট ম্যাচের আম্পায়ারিংয়ে পা রাখেন। বাংলাদেশের মাটিতে আলিম দারের টেস্ট ম্যাচে আম্পায়ারিংয়ের অভিষেক ঘটে। ৪৭ বছর বয়সী আলিম দার নাম লেখালেন স্টিভ বাকনর ও রুডি কোয়ের্টজেনের পাশে।

সূত্র জানায়, এর আগে এ মাইলফলকটি স্পর্শ করেছিলেন ওয়েস্ট ইন্ডিজের স্টিভ বাকনর (১৯৮৯-২০০৯) ও দ. আফ্রিকান রুডি কোয়ের্টজেন (১৯৯২-২০১০)। বাকনর ১২৮ ও কোয়ের্টজেন ১০৮টি টেস্ট ম্যাচে আম্পায়ারিং করেন। এ তালিকায় চার নম্বরে অস্ট্রেলিয়ান ড্যারিল হারপার (৯৫টি, ১৯৯৮-২০১১) ও পঞ্চম স্থানে রয়েছেন প্রয়াত ইংলিশ আম্পায়ার ডেভিড শেফার্ড (৯২টি, ১৯৮৫-২০০৫)।