১৭ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভারতীয় নাগরিকত্ব পেলেন আদনান সামি

সংস্কৃতি ডেস্ক ॥ প্রায় ১৫ বছর ধরে তিনি ভারতে। অর্থাৎ ২০০১ সালের মার্চ মাস থেকে ভারতে আছেন আদনান সামি। যদিও ভিসায়। তাতে কী! এর পর ক্রমশই ভারতে জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। একটা সময় বলিউডের বেশিরভাগ গানেই শোনা গেছে তাঁর কণ্ঠস্বর। বলিউডের একের পর এক হিট গান আসতে লাগল তাঁর কাছ থেকে। সম্প্রতি সালমানের ‘বজরঙ্গী ভাইজান’ চলচ্চিত্রেও শোনা গেছে ‘ভর দো ঝোলি’ শিরোনামের গান। ভারতীয়দের ভালবাসা তিনি এর আগেও পেয়েছেন।

এ দেশের মানুষ তাঁকে পাকিস্তানের সঙ্গীত শিল্পীর চেয়ে বলিউডের বিখ্যাত গায়ক হিসেবেই বেশি চেনে। তবে নতুন বছরের প্রথম দিনেই আদনান সামিকে দেশের নাগরিক করে নিল ভারত। এ জন্য দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন আদনান। তিনি বলেন, এক নতুন পথচলার সূচনা, এক নতুন অনুভূতি, এক নতুন একাত্মতা, এক নতুন প্রেম, একটি নতুন দেশ। ট্যুইটারে এ ভাবেই নিজের ভারতীয় হয়ে ওঠার অনুভূতি ব্যক্ত করেছেন আদনান।

এ ছাড়াও ভারতীয় নাগরিকত্বের সার্টিফিকেট হাতে পাওয়ার ছবি নিজের ট্যুইটার এ্যাকাউন্টে পোস্ট করেছেন তিনি। কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু শুক্রবার তাঁকে ভারতীয় নাগরিকত্বের সার্টিফিকেট হাতে তুলে দেন। ভারতীয় নাগরিকত্ব পাওয়াকে নিজের নবজন্ম বলেই ব্যাখ্যা করেছেন আবেগাপ্লুত আদনান। তবে ভারতীয় নাগরিকত্বের সার্টিফিকেট হাতে পাওয়াটা নিছক একটা সরকারী ঘোষণা মাত্র, এ দেশ তাঁকে অনেক আগেই আপন করে নিয়েছে।