২৪ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বরিশালে শতাধিক চিকিৎসকের পদ শূন্য

খোকন আহম্মেদ হীরা, বরিশাল ॥ জেলার দশটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের শতাধিক চিকিৎসকের পদ দীর্ঘদিন থেকে শূন্য থাকায় প্রতিনিয়ত রোগীরা চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে। অনেকে নিরুপায় হয়ে অতিরিক্ত টাকা ব্যয় করে ভিড় করছেন নগরীর শের-ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে।

সংশ্লিষ্ট সূত্রমতে, এতে রোগীরা যেমন ভাল চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছে, অপরদিকে শেবাচিম হাসপাতালের উপর রোগীর চাপ দিন দিন বাড়ছে। জানা গেছে, জেলা ও উপজেলা মিলিয়ে চিকিৎসকের পদ রয়েছে ২২৮টি। এর মধ্যে ৯৮টি পদ দীর্ঘদিন থেকে শূন্য। সে হিসাবে ১৩০ চিকিৎসক কর্মরত থাকার কথা থাকলেও ডেপুটেশনে রয়েছেন আরও সাতজন চিকিৎসক। ফলে কর্মস্থলে অনুপস্থিত শতাধিক চিকিৎসকের কাজ বাকি ১২৩ জন চিকিৎসককে চালিয়ে নেয়া সম্ভব হচ্ছে না। এতে করে অধিকাংশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অচল হয়ে পড়েছে।

লক্ষ্মীপুরে ধর্ষণের ভিডিও ইন্টারনেটে ॥ গ্রেফতার চার

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ২ জানুয়ারি ॥ কমলনগর উপজেলার চরফলকন এলাকায় স্কুলছাত্রীকে ধর্ষণের পর ভিডিওচিত্র ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার ঘটনায় ৭ জনকে আসামি করে শুক্রবার রাতে কমলনগর থানায় মামলা দায়ের করা হয়েছে। নির্যাতিত ছাত্রীর বাবা বাদী হয়ে এ মামলা দায়ের করেন। শনিবার ভোরে আসামি কামরুল ইসলাম, রিয়াজুল ইসলাম, সোহাগ হোসেনসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

জানা গেছে, চরফলকন গ্রামের এক এসএসসি পরীক্ষার্থীর সঙ্গে প্রেমের অভিনয় করে আসছিল সোহাগ হোসেন। এ সুযোগে ওই ছাত্রীকে কৌশলে গত বছরের ৩১ জানুয়ারি একাধিকবার ধর্ষণ করে সোহাগ। এ সময় সহযোগীদের নিয়ে গোপনে সে ভিডিও চিত্র ধারণ করে। ৩১ ডিসেম্বরে ওই ধর্ষণের ভিডিও চিত্রটি ইন্টারনেটে ছড়িয়ে দেয় সোহাগ এবং তার সহযোগীরা।

গ্রেফতারকৃতদের ৫ দিনের রিমান্ডের প্রার্থনা করে এদিন দুপুরে লক্ষ্মীপুর বিশেষ আদালতে পাঠানো হয়েছে।

কৃতী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ ফকিরহাটে পিলজংগ ইউপির উদ্যোগে শনিবার শিক্ষা সহায়তা সম্প্রসারণ প্রকল্পের আওতায় কৃতী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়েছে। পিলজংগ ইউপি চেয়ারম্যান খান শামীম জামান পলাশের সভাপতিত্বে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন খুলনা বিভাগের শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী স্বপন দাশ। আরও বক্তব্য দেন শিরিন আক্তার কিসলু, নুরুন্নবী খান পল্টু, আজিজুল ইসলাম, রেজাউর করিম ফকির।

স্কুল পোশাক বিতরণ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বাবুগঞ্জ উপজেলার তিলের চর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অধ্যায়নরত দু’শতাধিক শিক্ষার্থীর মাঝে শনিবার সকালে এক সেট করে স্কুল ড্রেস বিতরণ করা হয়েছে। বাংলাদেশ মানবাধিকার কমিশনের উপদেষ্টা আনিসুর রহমান খান মোশারফের ব্যক্তিগত উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস বিতরণ করেন। এ সময় রোমান্স আহমেদ, যোগেন্দ্র নাথ ম-ল, মিনতি রানী দেবনাথ, সুলতান আকন প্রমুখ উপস্থিত ছিলেন।