১৮ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাড়তি ফি আদায়ের প্রতিবাদে গজারিয়া কলেজে ভাংচুর

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ গজারিয়া সরকারী কলেজে এইচএসসি পরীক্ষার ফরম পূরণে ছাত্রছাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায় ও অকৃতকার্য শিক্ষার্থীদের ফরম পূরণ করতে না দেয়ায় ব্যাপক ভাংচুর করছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

শনিবার ওই কলেজে দফায় দফায় হামলার ঘটনা ঘটে। উত্তেজিত শিক্ষার্থীরা ইটপাটকেল ছুড়ে অধ্যক্ষের রুম ও শ্রেণীকক্ষ ভাংচুর করে এবং অধ্যক্ষকে অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে পুলিশ এসে ছাত্রছাত্রীদের লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে অধ্যক্ষকে মুক্ত করে। বিক্ষুব্ধ ছাত্রছাত্রীরা জানায়, অধ্যক্ষ ফরম পূরণে বোর্ড নির্ধারিত ফ্রি’র অতিরিক্ত টাকা আদায় করছে এবং কেবল সকল বিষয়ে কৃতকার্য শিক্ষার্থীদের ফরম পূরণের সুযোগ দিয়েছে। এতে দু-এক বিষয়ে ফেল করাসহ সাড়ে তিন শতাধিক শিক্ষার্থীর ফরম পূরণ অনিশ্চিত হয়ে পড়েছে। তবে কলেজের অধ্যক্ষ আলীমুর রাজি জানান, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী তিনি শুধু কৃতকার্য শিক্ষার্থীদের ফরম পূরণের সুযোগ দিয়েছি। তবে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ সঠিক নয়।

ভগ্নিপতিসহ দুই খুন ॥ ছাত্রের লাশ উদ্ধার

জনকণ্ঠ ডেস্ক ॥ শ্যালকের দায়ের কোপে খুন হয়েছে ভগ্নিপতি। এছাড়া নির্যাতনে নিহত হয়েছে এক নারী। অপরদিকে নিখোঁজের সাতদিন পর উদ্ধার হয়েছে স্কুলছাত্রের লাশ। নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের পাঠানো খবর :

শেরপুর ॥ জেলার নকলায় বিরোধপূর্ণ জমিতে ধানের বোরো চারা রোপণ করাকে কেন্দ্র করে শ্যালকের দায়ের কোপে ভগ্নিপতি খুন হয়েছে। শনিবার সকালে উপজেলার উরফা ইউনিয়নের হাসনখিলা গ্রামে ওই ঘটনা ঘটে। বিকেলে জেলা সদর হাসপাতাল মর্গে ময়নাতদন্ত শেষে নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে গ্রেফতার হয়নি ঘাতক শ্যালক। জানা যায়, একখ- জমি নিয়ে ভগ্নিপতি আব্দুল আজিজ (৪২) ও শ্যালক ফরিদ মিয়ার (৩০) মধ্যে বিরোধ চলে আসছিল। শনিবার সকালে শ্যালক ফরিদ মিয়া ওই জমিতে বোরো ধানের চারা রোপণ করতে গেলে ভগ্নিপতি আব্দুল আজিজ বাধা প্রদান করে। কথা কাটাকাটির একপর্যায়ে ফরিদ ক্ষিপ্ত হয়ে দা দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে আজিজকে গুরুতর জখম করে। ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে সে মারা যায়।

নবীনগর, ব্রাহ্মণবাড়িয়া ॥ উপজেলার বাড়িখলা গ্রামের পীর বাড়ির পুকুর থেকে শাকিলা আক্তারের (৩৫) লাশ উদ্বার করেছে পুলিশ। পুলিশ জানায়, শুক্রবার রাতে মাসুদুর রহমান মাসুম ও দেলোয়ারা বেগমের অবৈধ সম্পর্ক শাকিলা দেখে ফেললে তাকে নির্যাতন করে মেরে পার্শ্ববর্তী পুকুরে ফেলে দেয়। সকালে পুকুরে লাশ ভেসে উঠলে এলাকাবাসী পুলিশকে খবর দেয়।

কেরানীগঞ্জ ॥ বন্ধুদের হাতে খুন হয়েছে ফেরদাউস (১৬) নামে এক কিশোর। শুক্রবার গভীর রাতে কেরানীগঞ্জ মডেল থানাধীন বাকাচড়াইল এলাকার পুকুরের কচুরিপানার ভেতর থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে। ক্রিকেট খেলায় দ্বন্দ্বের জের ধরে এ ঘটনা ঘটেছে বলে জানা যায়।