২৩ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স সরকারের ॥ পূর্তমন্ত্রী

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ সরকার সন্ত্রাসবাদ, জঙ্গীবাদ ও উচ্ছৃঙ্খলতার বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। অপরাধমূলক যে কোন ধরনের কর্মকা- কঠোরভাবে দমন করা হবে। সরকারের কঠোরতার কারণেই দেশে জঙ্গীবাদ-সন্ত্রাসবাদ নেই।

শনিবার সকালে চট্টগ্রামে ভেটেরিনারি ও এনিমাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) দু’দিনব্যাপী শিক্ষাবর্ষ সমারম্ভ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। বক্তব্যে তিনি বর্তমান সরকারের আমলে কৃষি, খাদ্য উৎপাদন, প্রাণী সম্পদ উন্নয়নসহ বিভিন্ন ক্ষেত্রে গৃহীত পদক্ষেপ ও বাস্তবায়নের দিকগুলো তুলে ধরেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিভাসুর উপাচার্য অধ্যাপক ড. গৌতম বুদ্ধ দাশ। বিশেষ অতিথি ছিলেন ভারতীয় হাই কমিশনের ফার্স্ট সেক্রেটারি রাকেশ রাহমান, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. সৌমেন দেওয়ান, ফিশারিজ অনুষদের ডিন অধ্যাপক ড. নুরুল আফসার খান, ফুডস সায়েন্স এ্যান্ড টেকনোলজি অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ডাঃ রায়হান ফারুক, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ড. আহসানুল হক এবং শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ মাহমুদুজ্জামান।

রবিবার সিভাসুর শিক্ষাবর্ষ সমারম্ভ’র সমাপনী অনুষ্ঠানে সংবর্ধিত হবেন কৃষি উন্নয়ন ও গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ। দারিদ্র্য বিমোচন এবং উন্নয়ন সাংবাদিকতায় অবদানের স্বীকৃতিস্বরূপ গুসি শান্তি পুরস্কার লাভ করায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তাকে এ সম্মাননায় ভূষিত করা হচ্ছে।

চট্টগ্রামে তিন ঘর ভস্মীভূত

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর সদরঘাট থানার আইস ফ্যাক্টরি এলাকায় রেলওয়ে কলোনিতে অগ্নিকা-ে তিনটি কাঁচা বসতঘর ভস্মীভূত হয়েছে। শনিবার বেলা সাড়ে এগারটার দিকে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, আগুনে তিনটি বসতঘর পুড়ে যায়। খবর পেয়ে বিভিন্ন স্টেশন থেকে ৮টি গাড়ি প্রায় দেড়ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এতে প্রায় ২ লাখ টাকার সম্পদ ভস্মীভূত হয়। রান্নাঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত।

ওয়ার্ল্ড ভার্সিটিতে বর্ষবরণ

ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের উদ্যোগে ‘বর্ষবরণ উৎসব-২০১৬’ শুক্রবার ধানমণ্ডি রয়েল বাফেট রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য, অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য, অধ্যাপক ড. প্রাণ গোপাল দত্ত। আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপÑউপাচার্য অধ্যাপক ড. এম নূরুল ইসলাম; কোষাধ্যক্ষ, মোর্শেদা চৌধুরী; রেজিস্ট্রার; প্রক্টর; পরীক্ষা নিয়ন্ত্রক। -বিজ্ঞপ্তি

নর্থ সাউথ ভার্সিটিতে নবীনবরণ

শনিবার নর্থ সাউথ ইউনিভার্সিটিতে স্প্রিং সেমিস্টারের স্নাতক নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠান বসুন্ধরার নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। বিবিএ, ইটিই, ইইই, স্থাপত্য, অর্থনীতি, ইংরেজী, আইন, ফার্মেসি, কম্পিউটার সায়েন্স, পরিবেশ বিজ্ঞান, মাইক্রোবায়োলজি, বায়োটেকনোলজি, বায়োকেমিস্ট্রিসহ কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের বারো শতাধিক নতুন শিক্ষার্থীকে বরণ করে নেয়া হয়।

এনএসইউ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও এফবিসিসিআই’র সাবেক সভাপতি এম এ কাসেম এতে প্রধান অতিথি ছিলেন। সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. গৌর গোবিন্দ গোস্বামী। অতিথি ছিলেন এনএসইউ ট্রাস্টি বোর্ডের সদস্য এম এ হাসেম এবং রেহানা রহমান। -বিজ্ঞপ্তি

নির্বাচিত সংবাদ