১৭ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাংলাদেশ জাতীয় ফুটবল দল ঘোষণা

  • বঙ্গবন্ধু গোল্ডকাপ

স্পোর্টস রিপোর্টার ॥ আগামী ৮-২০ জানুয়ারি পর্যন্ত ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট’-এর খেলা ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম এবং যশোরের শামস-উল হুদা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এই টুর্নামেন্টে কম্বোডিয়া, মালয়েশিয়া, বাহরাইন, শ্রীলঙ্কা, নেপাল, মালদ্বীপ এবং বাংলাদেশ জাতীয় ফুটবল দল ও বাংলাদেশ অলিম্পিক ফুটবল দলসহ মোট আটটি ফুটবল দল অংশগ্রহণ করবে। এই উপলক্ষে শনিবার বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ মারুফুল হক ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছেন। নর্বাচিত খেলোয়াড়দের আগামী সোমবার সকাল ৯টায় আনুষঙ্গিক ক্রীড়া সামগ্রীসহ বাফুফে ভবনে রিপোর্ট করতে হবে। খেলোয়াড়দের নিয়ে সকাল ১১টায় অনুশীলন অনুষ্ঠিত হবে এবং অনুশীলন শেষে বিকালে যশোরের উদ্দেশ্যে ইউএস বাংলা এয়ারযোগে ঢাকা ত্যাগ করবে।

সাফ সুজুকি কাপে যে দলটা খেলেছিল মূলত সেই দলটাকেই ধরে রেখেছেন মারুফুল হক। শুধু নতুনভাবে ফিরেছেন ফরোয়ার্ড জাহিদ হাসান এমিলি, মিঠুন চৌধুরী, মিডফিল্ডার আলমগীর কবির রানা এবং গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। তালিকার সর্বাধিক ১১ জনই শেখ জামাল ধানম-ি ক্লাব লিমিটেডের। আটজন শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের। এ ছাড়া বাকি দুইজন ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড, একজন ঢাকা আবাহনী লিমিটেড এবং একজন টিম বিজেএমসির।

বাংলাদেশ জাতীয় দল ॥ গোলরক্ষক : শহীদুল আলম, রাসেল মাহমুদ, রানা, আশরাফুল ইসলাম রানা; রক্ষণভাগ : ইয়াসিন খান, ইয়ামিন মুন্না, নাসির উদ্দিন চৌধুরী, রায়হান হাসান, তপু বর্মন, আতিকুর রহমান মিশু, ওয়ালী ফয়সাল, নাসিরুল ইসলাম নাসির; মিডফিল্ডার : জামাল ভুঁইয়া, মামুনুল ইসলাম, মোনায়েম খান রাজু, সোহেল রানা, আলমগীর কবির রানা, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, জাহিদ হোসেন, জুয়েল রানা; ফরোয়ার্ড : জাহিদ হাসান এমিলি, মিঠুন চৌধুরী, নাবিব নওয়াজ জীবন ও সাখাওয়াত হোসেন রনি।

এবারও সাম্বা ডি’অর জিতলেন নেইমার

স্পোর্টস রিপোর্টার ॥ টানা দ্বিতীয়বারের মতো সাম্বা ডি’অর জিতলেন বার্সিলোনার ব্রাজিলিয়ান সেনসেশন নেইমার। সর্বোচ্চ ৩৭.৮৭ শতাংশ ভোট পেয়ে এই এ্যাওয়ার্ড জেতেন তিনি। সাম্বা ডি’অর জিততে নেইমার পেছনে ফেলেছেন ডগলাস কস্তাকে। ফিফা ব্যালন ডি’অরের চূড়ান্ত তিনজনের তালিকায় লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে জায়গা করে নিয়েছেন বার্সিলোনার ব্রজিলিয়ান ফরোয়ার্ড। তার আগেই সাম্বা ডি’অর পুরস্কার জিতলেন তিনি। তিনটি ভোটার প্যানেলের সমন্বয়ে বিজয়ীর নাম ঘোষণা করা হয়। এক লাখ ভোটার এ পুরস্কারের জন্য সেরা ফুটবলার নির্বাচন করেছেন।

কেপটাউন টেস্টে ব্যাটিংয়ে ইংল্যান্ড

স্পোর্টস রিপোর্টার ॥ আরেকটু ভাল হতে পারত, তবে কেপটাউনে দ্বিতীয় টেস্টের শুরুটা একেবারে মন্দ হয়নি সফরকারী ইংল্যান্ডের। এ রিপোর্ট লেখার সময় প্রথম ইনিংসে ৫৮ ওভারে ৪ উইকেটে ১৭৬ রান করেছে চার ম্যাচের সিরিজে ১-০তে এগিয়ে থাকা এ্যালিস্টার কুকের দল। সকালে ব্যাটিংয়ে নেমে ডারবানের প্রথম ম্যাচে বড় জয়ে উজ্জীবিত ইংলিশদের আত্মবিশ্বাসী চেহারাটাই ফুটে উঠেছিল। ওপেনিংয়ে ১৬.৩ ওভারে ৫৫ রান যোগ করেন কুক ও এ্যালেক্স হেলস। ২৭ রান করা কুককে ক্রিস মরিসের হাতে ক্যাচ বানিয়ে প্রোটিয়াদের প্রথম ব্রেক থ্রু এনে দেন কাগিসো রাবাদা। দ্বিতীয় উইকেট জুটিতে নিক কম্পটনকে নিয়ে ২৭ ওভারে ৭৪ রান যোগ করেন হেলস।