১৮ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভারতে বিমান ঘাঁটিতে জঙ্গী হামলা ॥ ১৫ ঘণ্টার রুদ্ধশ্বাস অভিযান শেষ

ভারতের পাঞ্জাবের পাঠানকোটে শেষ হলো ১৫ ঘণ্টার রুদ্ধশ্বাস অভিযান। বিকেল ৫টার পর থেকে জঙ্গীদের দিক থেকে আর কোন গুলির শব্দ শোনা যায়নি। পাঁচ জঙ্গী যারা এ হামলার ঘটনায় যুক্ত ছিল তাদের সবাইকে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে ভারতীয় কর্তৃপক্ষ। পাকিস্তান সীমান্তের কাছে ভারতীয় বিমান বাহিনীর এক ঘাঁটিতে একদল বন্দুকধারী হামলা চালালে অন্তত আটজন নিহত হয়েছে। এদের মধ্যে তিন জন সেনা সদস্য। খবর বিবিসি ও কলকাতাটুয়েন্টিফোরের।

ভারতীয় সময় ভোর সাড়ে তিনটার দিকে পাঠানকোট বিমান ঘাঁটিতে এ আক্রমণ চালানো হয় এবং তাদের মোকাবেলায় সেনাবাহিনীর কমান্ডো এবং হেলিকপ্টার মোতায়েন করা হয়েছে। ভারতীয় সামরিক কর্মকর্তারা জানান, ছিনতাই করা পুলিশের একটি গাড়ি এই আক্রমণে ব্যবহার করা হয়েছে এবং বন্দুকধারীরা ভারতীয় সেনাবাহিনীর পোশাক পরা ছিল।

একজন ভারতীয় নিরাপত্তা কর্মকর্তার বরাত দিয়ে সংবাদ সংস্থা এএফপি জানাচ্ছে আক্রমণে ভারত-শাসিত কাশ্মীরের জঙ্গিদের সম্পৃক্ততা থাকতে পারে। আমাদের বিশ্বাস, তারা জাইশ-ই-মোহাম্মদ গ্রুপের সন্ত্রাসী, কর্মকর্তা এএফপিকে বলেন।

কাশ্মীর-ভিত্তিক এ সংগঠনকে পাকিস্তান সমর্থন করে বলে ভারত অভিযোগ করে। তবে পাকিস্তানে এ অভিযোগ বরারবই প্রত্যাখ্যান করে আসছে। এ আক্রমণ এলো লাহোরে ভারত এবং পাকিস্তানের প্রধানমন্ত্রীদের মধ্যে বৈঠকের মাত্র কয়েকদিন পরই। আগস্ট মাসে পাঞ্জাবের ঘুরুদাসপুরে একটি পুলিশ স্টেশনে সশস্ত্র হামলায় সাতজন নিহত হয়।