১৮ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

উভয় বাজারেই সূচকের উত্থানে চলছে লেনদেন

অর্থনৈতিক রিপোর্টার ॥ ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ রবিবার সূচকের উর্ধ্বমুখী ধারায় লেনদেন চলছে। এদিন দুই বাজারেই সব ধরনের সূচক বেড়েছে। এক ঘন্টায় ডিএসইতে লেনদেন হয়েছে ৮৬ কোটি ৯৩ লাখ টাকা।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৮৬ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার। লেনদেনে অংশ নিয়েছে ২৪৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩৩টি কোম্পানির। আর কমেছে ৭২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির।

সকালে ইতিবাচক প্রবণতা দিয়ে শুরুর পরে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৬৩৮ পয়েন্টে। আর ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১১০ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৭৫৮ পয়েন্টে।

ডিএসইর লেনদেনের সেরা কোম্পানিগুলো হলো : এমারেল্ড ওয়েল, বে´িমকো, বে´িমকো ফার্মা, কেডিএস এক্সেসরিজ, সামিট পোর্ট এলায়েন্স, কাসেম ড্রাইসেল, বিএসআরএম লিমিটেড, আল-আরাফাহ ব্যাংক ও মিরাকল ইন্ড্রাস্টিজ।

এদিন সিএসইতে ৫ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক ৪৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ১৩২ পয়েন্টে। এই সময়ে সিএসইতে লেনদেন হয়েছে ১২২ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭৭ টির, কমেছে ৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪ টির।