১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জাতিসংঘে বিশ্ব খাদ্য কর্মসূচির বোর্ড সদস্য হলো বাংলাদেশ

জাতিসংঘে বিশ্ব খাদ্য কর্মসূচির বোর্ড সদস্য হলো বাংলাদেশ

অনলাইন ডেস্ক॥ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির নির্বাহী বোর্ডের সদস্য নির্বাচিত হয়েছে বাংলাদেশ। নিউ ইয়র্কের স্থানীয় সময় মঙ্গলবার জাতিসংঘ সদর দপ্তরে ভোটগ্রহণের মাধ্যমে এবং সকল সদস্য রাষ্ট্রের সম্মতিক্রমে আগামী তিন বছরের জন্য বাংলাদেশ ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম (ডব্লিউএফপি) বা বিশ্ব খাদ্য কর্মসূচির সদস্য নির্বাচিত হয়েছে।

এ প্রসঙ্গে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন বলেন, "বিগত সাত বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ কৃষি ও খাদ্য উৎপাদনে ব্যাপক সাফল্য অর্জন করেছে। এ সাফল্য বাংলাদেশের উন্নয়নের ধারাবাহিকতার একটি অংশ। ২০০৯ সাল থেকে কৃষি উন্নয়নমুখী ব্যাপক কর্মকাণ্ড বাস্তবায়নের ফলে জনসংখ্যা বৃদ্ধি ও কৃষিজমি হ্রাস সত্ত্বেও বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।

মাসুদ বিন মোমেন আরো বলেন, "দেশ চাল রপ্তানি শুরু করেছে। অন্যান্য কৃষিপণ্য রপ্তানি প্রতিবছরই বাড়ছে। কৃষিভিত্তিক শিল্প গড়ে উঠেছে। বর্তমানে খাদ্যশস্য উৎপাদন প্রায় চার কোটি টনে পৌঁছেছে। জনগণের খাদ্য নিরাপত্তা নিশ্চিত হয়েছে। গ্রামীণ দারিদ্র্য ব্যাপকভাবে হ্রাস পেয়েছে। বাংলাদেশ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির নির্বাহী বোর্ডের সদস্য নির্বাচিত হওয়ায় তিনি সন্তোষ প্রকাশ করেন।"

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া