১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বর্ধিত ট্রেড লাইসেন্স ফি কমানোয় প্রধানমন্ত্রীকে অভিনন্দন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ বর্ধিত ট্রেড লাইসেন্স ফি কমিয়ে সংশোধিত আকারে নতুন গেজেট প্রকাশিত হওয়ায় খুলনার ব্যবসায়ীরা সন্তোষ প্রকাশ করেছেন। রবিবার দুপুরে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ব্যবসায়ীরা এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও তাকে অভিনন্দন জানিয়েছেন। একই সঙ্গে সংশোধিত গেজেটের ফি গ্রহণ করে ব্যবসায়ীদের ট্রেড লাইসেন্স নবায়ন করার জন্য খুলনা সিটি কর্পোরেশন কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানানো হয়েছে।

নগরীর একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন খুলনা চেম্বার অব কর্মাস এ্যান্ড ইন্ডাস্ট্রিজের উর্ধতন সহ-সভাপতি ও নৌপরিবহন মালিক গ্রুপের মহাসচিব এ্যাডভোকেট সাইফুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন খুলনা চেম্বারের সহসভাপতি গোপী কিষাণ মুন্ধরা, চেম্বারের পরিচালক মফিদুল ইসলাম টুটুল, ব্যবসায়ী নেতা মিজানুর রহমান বাবু, আবুল হোসেন, চ ম মুজিবর রহমান প্রমুখ।

সংবাদ সম্মেলনে বলা হয়, গত বছর জুলাই থেকে খুলনা সিটি কর্পোরেশন কর্তৃক অস্বাভাবিক হারে ট্রেড লাইসেন্স ফি গ্রহণ করা হয়। এ অঞ্চলের ব্যবসা বাণিজ্যে মন্দা অবস্থা বিরাজ করায় বর্ধিত ফি প্রত্যাহারের দাবিতে স্থানীয় ব্যবসায়ীরা দীর্ঘদিন ধরে আন্দোলন করেছেন। আন্দোলনের এক পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবকে প্রধান করে একটি কমিটি গঠন করা হয়। দীর্ঘ ছয় মাস ধরে এ কমিটি কাজ করে। গত ৩১ জানুয়ারি, ২০১৬ সরকার বিভিন্ন ধরনের ট্রেড লাইসেন্সের বর্ধিত ফি কমিয়ে সংশোধিত আকারে গেজেট প্রকাশ করেছেন। যার ফলে খুলনাসহ সারাদেশের ব্যবসায়ীদের মধ্যে স্বস্তি ফিরেছে। সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, গেজেট প্রকাশের পরও খুলনা সিটি কর্পোরেশন বর্ধিত ফি আদায় বন্ধ করেনি। এ ব্যাপারে কেসিসির ভারপ্রাপ্ত মেয়রের দৃষ্টি আকর্ষণ করা হয়।

নির্বাচিত সংবাদ