১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বান কি মুনের প্রস্তাবে জাতিসংঘের প্যানেলে শেখ হাসিনা

বান কি মুনের প্রস্তাবে জাতিসংঘের প্যানেলে শেখ হাসিনা

অনলাইন রিপোর্টার ॥ জাতিসংঘের মহাসচিব বান কি মুনের প্রস্তাবে ‘ইউনাইটেড ন্যাশনস হাই লেভেল প্যানেল অন ওয়াটার’ প্যানেলে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে রবিবার রাতে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রবিবার রাত ৮টায় জাতিসংঘের মহাসচিব বান কি মুন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, পারস্পরিক শুভেচ্ছা বিনিময়ের পর বান কি মুন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানান জাতিসংঘ "United Nations High Level Panel on Water" নামে একটি প্যানেল করতে যাচ্ছে। এ প্যানেলে তিনি সদস্য হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাখার প্রস্তাব করেন। জাতিসংঘ মহাসচিবের এ প্রস্তাবে প্রধানমন্ত্রী সম্মতি জানান।

বান কি মুন তার টেলিফোন আলাপে এ বছর জুনের প্রথম সপ্তাহে জাতিসংঘে পুলিশের একটি সম্মেলন অনুষ্ঠানের কথা জানান এবং ওই সম্মেলনে বান কি মুন বাংলাদেশ থেকে পুলিশের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল পাঠানোর জন্য প্রধানমন্ত্রীকে অনুরোধ করেন।

ঢাকায় এ বছর ডিসেম্বরে ‘গ্লোবাল ফোরাম অন মাইগ্রেশন অ্যান্ড ডেভেলপমেন্ট’ সম্মেলন হতে যাচ্ছে জানিয়ে ওই সম্মেলনে জাতিসংঘ মহাসচিবকে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী এ সময় বলেন, বাংলাদেশ এখন স্থিতিশীল অবস্থায় রয়েছে। দেশের সব রাজনৈতিক দল এখন ইউনিয়ন কাউন্সিল পর্যায়ে স্থানীয় সরকার নির্বাচনে অংশ নিচ্ছে এবং নির্বাচনের কাজে ব্যস্ত রয়েছে। এর আগে সব দলের অংশগ্রহণে পৌরসভা নির্বাচন হয়েছে।

এছাড়া দেশের উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রয়েছে বলেও প্রধানমন্ত্রী জাতিসংঘ মহাসচিবকে জানান। এ পর্যায়ে শুভেচ্ছা বিনিময়ের মধ্য দিয়ে তাদের টেলিফোন আলাপ শেষ হয়।