২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

উন্নয়নের ক্ষেত্রে প্রধানমন্ত্রী অসম্ভবকে সম্ভব করেছেন

সংসদ রিপোর্টার ॥ রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনায় অংশ নিয়ে সংসদ সদস্যরা বলেছেন, দেশের উন্নয়নকে ধ্বংস করার জন্য নানা ষড়যন্ত্র চলছে। দেশের উন্নয়ন ও অগ্রগতির ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসম্ভবকে সম্ভব করেছেন। দেশের এই উন্নয়ন-অগ্রযাত্রা ষড়যন্ত্রকারীরা মেনে নিতে পারছে না। দেশ যখন সব দিক থেকে এগিয়ে যাচ্ছে, তখন খালেদা জিয়া সন্ত্রাস-জঙ্গীবাদ ও ইতিহাস বিকৃতির খেলায় মেতে উঠেছেন।

স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এবং পরে ডেপুটি স্পীকার এ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়ার সভাপতিত্বে সোমবার রাতে জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর সাধারণ আলোচনায় অংশ নেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, বন ও পরিবেশ প্রতিমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, ইসরাফিল আলম, সোহরাব উদ্দিন, শফিকুল ইসলাম শিমুল, গোলাম মোস্তফা, নুরুন্নবী চৌধুরী শাওন, জাতীয় পার্টি (জেপির) রুহুল আমিন, বিরোধী দল জাতীয় পার্টির শাহানারা বেগম প্রমুখ।

আলোচনায় অংশ নিয়ে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেন, দেশের উন্নয়নকে ধ্বংস করার জন্য এখনও ষড়যন্ত্র চলছে। দেশের উন্নয়ন-অগ্রযাত্রাকে তারা মেনে নিতে পারছে না।

বন ও পরিবেশ প্রতিমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব দেশের পরিবেশ রক্ষায় সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে বলেন, যে কোন মূল্যে দেশের পরিবেশ রক্ষায় বর্তমান সরকার বদ্ধপরিকর।