২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আজও চলছে মীর কাসেমের আপিল শুনানি

আজও চলছে মীর কাসেমের আপিল শুনানি

অনলাইন রিপোর্টার ॥ একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মীর কাসেম আলীর আপিল শুনানি শুরু হয়েছে। আজ বুধবার দ্বিতীয় দিনের মতো প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের পুনর্গঠিত আপিল বেঞ্চে আপিল শুনানি চলছে।

বেঞ্চের অন্য সদস্যরা হলেন বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি মির্জা হোসেইন হায়দার ও বিচারপতি মোহাম্মদ বজলুর রহমান সানা।

শুনানিতে মীর কাসেম আলীর পক্ষে শুনানি করছেন আইনজীবী এসএম শাহজাহান। আদালতে উপস্থিত আছেন আসামিপক্ষের প্রধান আইনজীবী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। রাষ্ট্রপক্ষে উপস্থিত আছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে গতকালও জামায়াতের এই নেতার একই মামালায় আপিল শুনানি অনুষ্ঠিত হয়। এছাড়া গত ২ ফেব্রুয়ারি আদালত মীর কাসেম আলীর আপিল শুনানির জন্য ৯ ফেব্রুয়ারি দিন ধার্য করেন। সেদিন তার আইনজীবীদের শুনানির জন্য এক সপ্তাহ সময় দেন আদালত।

মানবতাবিরোধী অপরাধের মামলায় ২০১৪ সালের ২ নভেম্বর মীর কাসেম আলীর বিরুদ্ধে ফাঁসির রায় দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২। ওই বছরের ৩০ নভেম্বর রায়ের বিরুদ্ধে আপিল করেন তিনি। দেড়শ’ পৃষ্ঠার মূল আপিলসহ এক হাজার ৭৫০ পৃষ্ঠার আপিলে মোট ১৬৮টি কারণ দেখিয়ে ফাঁসির আদেশ বাতিল করে খালাস চেয়েছেন মীর কাসেম।

নির্বাচিত সংবাদ