২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাকিব-তামিম মুখোমুখি

  • পিএসএল

স্পোর্টস রিপোর্টার ॥ শত্রু তুমি, বন্ধু তুমি। সাকিব-তামিম বাংলাদেশ ক্রিকেটের মানিক জোড়। দু-জনই টাইগার একাদশের অপরিহর্য খেলোয়াড়। চলমান পাকিস্তান সুপার লীগে (পিএসল) দু-জনই চমৎকার পারফর্ম করছেন। যেখানে আজ তারা দুটি ভিন্ন দলের হয়ে মুখোমুখি লড়াইয়ে অবতীর্ণ। সাকিবের ঘূর্ণি, না তামিমের ছক্কার জয়- সাড়ে তিন ঘণ্টার দ্বৈরথে তারই পরীক্ষা! শারজায় ক্রিকেট স্টেডিয়ামে সাকিব আল হাসানের করাচী কিংসের মুখোমুখি তামিম ইকবালের পেশোয়ার জালমি। খেলাটি শুরু বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে পাঁচটায়। টুর্নামেন্টের এ পর্যায়ে তামিমের দল একটু এগিয়ে। পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে শহীদ আফ্রিদির নেতৃত্বাধীন পেশোয়ার। ৩ ম্যাচ খেলেছে তারা। এর মধ্যে দুটি জিতেছে। আর এই দুই জয়ে বড় অবদান তামিমের। বাঁহাতি এই ওপেনার প্রথম ম্যাচে ৫১ বলে করেছিলেন ৫১ রান, দলকে জিতিয়েছিলেন। ওই ম্যাচের সেরা খেলোয়াড় হতে না পারলেও পরেরটিতে হয়েছিলেন। দ্বিতীয় ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ৪৭ বলে ৫৫ রানের দারুণ এক অপরাজিত ইনিংস। তিন ম্যাচে ১২০ রান তামিমের। স্ট্রাইকরেট ১০২.৫৬। দুবাইয়ের উইকেট ছিল মন্থর। শারজায় কি করেন তামিম তা দেখার বিষয়।

সাকিব টুর্নামেন্টে নিজের প্রথম ম্যাচেই ব্যাট ও বল হাতে সফল ছিলেন। ওই ম্যাচের ‘ম্যান অব দ্য ম্যাচের’ পুরস্কারও জিতে নিয়েছিলেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। ৩ ম্যাচে তার রান ৮৮। উইকেট নিয়েছেন দুটি। অবশ্য প্রথম ম্যাচের পর বাকি দুটি খুব একটা ভাল যায়নি। ৫১ রান ও ১ উইকেট নিয়ে আসর শুরু করেছিলেন। দ্বিতীয় ম্যাচে সাকিব ১ উইকেট নেন, করেন ১৭ রান। পরের ম্যাচে উইকেট পাননি। ২০ রান করেছিলেন। করাচী সাকিবের অলরাউন্ড পারফর্মেন্সের প্রথম ম্যাচে জিতলেও পরের দুটিতে হেরেছে। শোয়েব মালিকের নেতৃত্বাধীন সাকিবের দলে আছেন বাংলাদেশের আরেক তারকা মুশফিকুর রহীমও। কিন্তু এখনও কোন ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি।

ইংল্যান্ড দলে নতুন মুখ ডসন

টি২০ বিশ্বকাপ

স্পোর্টস রিপোর্টার ॥ আসন্ন টি২০ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। ইয়ন মরগানের নেতৃত্বাধীন দলে নতুন মুখ লিয়াম ডসন। ২৫ বছর বয়সী অলরাউন্ডার সম্প্রতি আমিরাতে পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে ইংল্যান্ড লায়ন্সের হয়ে পারফর্ম করে নজর কাড়েন। গুঞ্জন থাকলেও শেষ পর্যন্ত জায়গা হয়নি তারকা পেসার স্টুয়ার্ট ব্রডের। সম্প্রতি বিশ্বের বিভিন্ন টি২০ টুর্নামেন্টে ভাল করলেও ফেরানো হয়নি কেভিন পিটারসেনকে।

ইংল্যান্ড টি২০ দল ॥ ইয়ন মরগান (অধিনায়ক), মঈন আলি, স্যাম বিলিংস, জস বাটলার, লিয়াম ডসন, স্টিভেন ফিন, এ্যালেক্স হেলস, ক্রিস জর্ডান, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, রিস টপলি, জেমস ভিন্স ও ডেভিড উইলি।

বিশ্বকাপে তারকাশূন্য উইন্ডিজ!

স্পোর্টস রিপোর্টার ॥ আর্থিক বনিবনা প্রশ্নে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটারদের ধর্মঘটে যাওয়ার শঙ্কা জেগেছে। তাতে আসন্ন টি২০ বিশ্বকাপে দলটি তারকা শূন্য হয়ে পড়তে পারে। বোর্ড (ডব্লিউআইসিবি) যে টাকা দিতে চাইছে তাতেই আপত্তি খেলোয়াড়দের। ১৫ সদস্যের দলের পক্ষ থেকে অধিনায়ক ড্যারেন সামি বোর্ডকে একটি চিঠিও দিয়েছেন। সেখানে পারিশ্রমিক বাড়িয়ে শীঘ্রই সমস্যা সমাধানের আবেদন জানানো হয়েছে। চিঠিতে পরিষ্কার করে বলা হয়েছে, দল কিছুতেই এই আর্থিক প্রস্তাব মানবে না! বিশ্বকাপে আইসিসির কাছ থেকে উইন্ডিজ ৮০ লাখ ডলার পাবে। ঐতিহ্যগতভাবে ২৫ শতাংশ খেলোয়াড়দের দেয়ার কথা। সে হিসেবে পুরো দল পায় ২০ লাখ। প্রত্যেক ক্রিকেটার ১ লাখ ৩৩ হাজার ডলার। কিন্তু বাজে বিষয় হলো, বোর্ড গোটা দলের জন্য মাত্র ৪ লাখ ১৪ হাজার ডালার দেয়ার প্রস্তাব করেছে।

সেমিতে মরিচা প্রাথমিক বিদ্যালয়

বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবল

স্পোর্টস রিপোর্টার ॥ বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট চূড়ান্ত পর্বের উদ্বোধনী খেলায় দিনাজপুর জেলার বীরগঞ্জের মরিচা সরকারী প্রাথমিক বিদ্যালয় বরিশাল বিভাগের কাগাশুরা সরকারী প্রাথমিক বিদ্যালয়কে ৬-০ গোলে হারিয়ে সেমিফাইনালের টিকেট নিশ্চিত করে।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া